১৮ অক্টোবর, ২০১৭ ১৬:৫৩

নাটোরে নির্মাণ কাজে নিম্নমানের খোয়া, 'জোর থাকলে ঠেকাও' পৌর মেয়র

নাটোর প্রতিনিধি:

নাটোরে নির্মাণ কাজে নিম্নমানের খোয়া, 'জোর থাকলে ঠেকাও' পৌর মেয়র

নাটোর জেলার বাগাতিপাড়া পৌরসভার মালঞ্চি স্টেশন থেকে ঘোরলাজ রাস্তা ও আংশিক ড্রেন নির্মাণ কাজে নিম্নমানের খোয়া ব্যবহারের অভিযোগ উঠেছে। উপজেলা হেডকোয়ার্টারে প্রশাসনের নাকের ডগায় এমন নিম্নমানের কাজ হলেও প্রশাসন যেন নির্বিকার। মতামত জানতে চেয়ে অশালিন কথা বললেন বাগাতিপাড়া পৌর মেয়র।

সূত্রে জানা যায়, বাগাতিপাড়া পৌরসভার টেন্ডার হওয়া মালঞ্চি স্টেশন থেকে ঘোরলাজ পর্যন্ত প্রায় ২কিলোমিটার রাস্তার কাজটি  জুলাই ২০১৬ তে শুরু হয়ে চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে শেষ করার কথা। গুরুত্বপূর্ণ নগর উন্নয়ন প্রকল্পের এই কাজটি করছেন ফরিদপুর জেলা সদরের রাফিয়া কনস্ট্রাকশন ঠিকাদার ইমতিয়াজ হোসেন রুবেল। রাস্তাটি মালঞ্চি স্টেশন থেকে শুরু হয়ে বাজারের ভিতর দিয়ে উপজেলা পরিষদ, ইউএনও অফিস, ভূমি অফিস ও হাসপাতালের সামনে দিয়ে ঘোরলাজ পৌছবে। উপজেলা প্রশাসনের নাকের ডগায় এমন নিম্নমানের খোয়া ব্যবহার করে রাস্তা ও অগ্রণী ব্যাংকের সামনের আংশিক ড্রেনেজ নির্মাণ কাজ নিম্নমানের হলেও যেন দেখে, না দেখার ভান করছেন সংশ্লিষ্ট কর্তাব্যক্তিগণ। ওই কাজটির বরাদ্ধকৃত পাক্কলিত মূল্য প্রায় ৯৫ লাখ টাকা। বাগাতিপাড়া পৌরসভার সহকারী প্রকৌশলী ও সচিব (অতিরিক্ত দায়িত্ব) আব্দুর রউফ প্রাং এর বিরুদ্ধেও দায়িত্বে অবহেলার অভিযোগ উঠেছে। তাকে স্থানীয়রা কাজের নিম্নমানের বিষয়ে জানালে কাজ সঠিকভাবে চলছে বলেছেন। 

ড্রেন ও রাস্তার কাজ নিম্নমানের হওয়ার বিষয়টি স্বিকার করে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, ‘কাজ এতোটাই নিম্নমানের যে, আমি গাড়ী নিয়ে গেলে চাকার সাথে ইট উঠে যাচ্ছে। বিষয়টি তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছেন বলে জানান।’  নিম্নমানের কাজের সত্যতা নিশ্চিত করে উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, ‘চলমান কাজটি নিম্নমানের ইট দিয়ে হচ্ছে এতে কোন সন্ধেহ নেই। তবে আমি পৌর মেয়র মোশাররফ হোসেনকে জানালে, ঠিকাদার তার কন্ট্রোলে নেই বলে জানান তিনি।’ 
এব্যপারে বাগাতিপাড়া পৌরসভার সহকারী প্রকৌশলী ও সচিব (অতিরিক্ত দায়িত্ব) আব্দুর রউফ প্রাং বলেন, ‘রাস্তা ও ড্রেন নির্মাণের কাজটি বিভিন্ন কারণে সঠিকভাবে করে নিতে পারছি না। আর রাফিয়া কনস্ট্রাকশন ঠিকাদার ইমতিয়াজ হোসেন রুবেলের সাথে যোগাযোগের কোন নম্বর আমার কাছে নেই বলে জানিয়েছেন তিনি।’

এদিকে বাগাতিপাড়া পৌর মেয়র মোশাররফ হোসেনের কাছে ওই রাস্তা ও ড্রেনেজ নির্মাণের নিম্নমানের কাজরে ব্যপারে জানতে চাইলে তিনি রাগান্নিতভাবে গণমাধ্যম কর্মীকে অশালিন বাক্যে বলেন, তোমার ....জোর থাকলে ঠেকাও। 

এব্যপারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও উপ-পরিচালক স্থানীয় সরকার (অতিরিক্ত দায়িত্ব) মো. রাজ্জাকুল ইসলাম মুঠো ফোনে বলেন, ‘বিষয়টি এখনই বাগাতিপাড়া ইউএনও দেখবে এবং প্রশাসনের পক্ষ থেকে যথাযত ব্যবস্থা গ্রহণ করা হবে। মেয়রকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমারা কেউই দায়িত্বে থেকে দায়িত্বে অবহেলা করতে করতে পারিনা।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর