১৮ অক্টোবর, ২০১৭ ২১:২৬

আদমদীঘিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

আদমদীঘিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বগুড়ার আদমদীঘি সরকারী হাসপাতালের দক্ষিণ প্রাচীর সংলগ্ন সরকারী জায়গায় অবৈধভাবে নির্মাণ করা একটি বাড়ি উচ্ছেদ করে দিয়েছে উপজেলা ভূমি অফিস। আজ আদমদিঘি উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিমের নির্দেশে ভূমি অফিসের সার্ভেয়ার এমদাদুল হকের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অবৈধভাবে সরকারি জমিতে নির্মাণ করা বাড়ি ও বাড়ির গেট ভেঙে ফেলে দেয়া হয়।  

বগুড়ার আদমদিঘি উপজেলা ভুমি অফিস সুত্রে জানানো হয়, আদমদীঘি উপজেলা সদরের ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল রয়েছে। প্রাচীরের বাহিরে হাসপাতালের সরকারী জায়গা দিয়ে হাসপাতালের পূর্ব পাশ মরকোটা পাড়ার ৪০টি পরিবারের লোকজন যাতায়াত করে থাকেন। প্রভাবশালী ব্যক্তি সরকারী হাসপাতালের জায়গা জবর দখল করে বাড়ির মেইন গেট ও একটি ঘর নির্মাণ করে জনগণের চলাচলের পথ বন্ধ করে দেয়। এদিকে ওই চলাচলের পথ বন্ধ হওয়ায় ৪০টি পরিবারের মানুষ মানবেতর জীবন যাপন করে আসছিল। সম্প্রতি উপজেলার মরকোটা পাড়ার বাসিন্দারা এনিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও থানায় একটি লিখিত অভিযোগ দেন। এর প্রেক্ষিতে বুধবার বিকেলে নির্মাণাধীন ওই গেট ও ঘর ভেঙ্গে উচ্ছেদ করে দেয়া হয়।

বগুড়ার আদমদিঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল্লাহ দেওয়ান, উপজেলা ভূমি সার্ভেয়ার এমদাদুল হক জানান, সরকারি জমিতে অবৈধভাবে বাড়ি ও গেট নির্মাণ করেছিল। অনিয়ম করে বাড়ি নির্মাণের ফলে সাধারণ মানুষের পায়ে চলাচলের রাস্তাও বন্ধ হয়ে যায়। পরে সেটি উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর