২২ অক্টোবর, ২০১৭ ১৪:৩২

'নো বিসিএস নো ক্যাডার' শ্লোগানে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন

টাঙ্গাইল প্রতিনিধি:

'নো বিসিএস নো ক্যাডার' শ্লোগানে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন

জাতীয়করণের লক্ষ্যে ঘোষিত বেসরকারি কলেজের শিক্ষকদের জন্য প্রধানমন্ত্রী অনুশাসন, নন-ক্যাডার ও জাতীয় শিক্ষানীতি ২০১০ এ বর্ণিত নির্দেশনা অন্তভুক্ত করে বিধিমালা জারির দাবিতে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন করেছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নেতৃবৃন্দ। 

রোববার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়ামে অনুষ্ঠিত মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন, সরকারি সা’দত কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রেজাউল করিম। এসময় আরো উপস্থিত ছিলেন সা’দত কলেজ বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সম্পাদক মোঃ আফজাল হোসেন, টাঙ্গাইল বিসিএস সাধারণ শিক্ষা সমিতির আহবায়ক কমিটির সদস্য সচিব খন্দকার মাহফুজুল হক, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ নজরুল ইসলাম, নীবারপুর সরকারি কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ শরিফ ইসপাহানী, সরকারি এম এম আলী কলেজের সম্পাদক মোঃ শফিকুল ইসলাম ও সরকারি কুমুদিনী কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলামসহ বিভিন্ন সরকারি কলেজের বিসিএস শিক্ষকবৃন্দ। 

এসময় তারা দাবি করেন প্রধানমন্ত্রী ঘোষিত “জাতীয়করণকৃত কলেজের শিক্ষকগণ স্ব-স্ব কলেজ হতে অন্য কলেজে বদলি হতে পারবে না”। এই ঘোষনা বিধিমালায় অবশ্যই অন্তর্ভুক্ত করতে হবে। যাতে জাতীয়করণকৃত শিক্ষকদের বিসিএস পাশ করা শিক্ষকদের থেকে সহজেই সুষ্পষ্ট করা যায়।

তারা আরো বলেন, আত্তীকরণ ও বিভিন্নভাবে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে প্রবেশের মাধ্যমে ক্যাডারকে ক্রমশ ভয়ংকর অস্থিতিশীলতার দিকে ও মানসম্পন্ন শিক্ষা অর্জনের লক্ষ্যকে চ্যালেঞ্জের মুখে ঠেলে দেয়ার ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। জাতীয়করণ করা কলেজের শিক্ষকগণ ক্যাডারভুক্ত হলে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে নতুন প্রজন্মের মেধাবী শিক্ষকরা মারাত্বকভাবে ক্ষতিগ্রস্ত হবেন এবং ভবিষ্যতে শিক্ষা ক্যাডার কোনোভাবেই মেধাবীদের আকর্ষণ করতে পারবে না। বর্তমানে বিসিএস শিক্ষা ক্যাডারের সিনিয়র-জুনিয়রসহ প্রায় ষোল হাজার শিক্ষক সংখ্যালঘু অংশে পরিণত হবেন-যা ক্যাডারের শৃংখলায় বিপর্যয় নিয়ে আসবে।

 

বিডি প্রতিদিন/২২ অক্টোবর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর