২২ অক্টোবর, ২০১৭ ১৪:৪১

পরিবহন শ্রমিকদের ছাড়াই পালিত হলো নিরাপদ সড়ক দিবস

টাঙ্গাইল প্রতিনিধি:

পরিবহন শ্রমিকদের ছাড়াই পালিত হলো নিরাপদ সড়ক দিবস

'সাবধানে চালাব গাড়ি, নিরাপদে ফিরব বাড়ি' এই শ্লোগান নিয়ে প্রথমবারের মতো সারা দেশে পালিত হলো জাতীয় নিরাপদ সড়ক দিবস। অথচ যাদের নিয়ে দিবস পালন করা কথা, টাঙ্গাইলে সেই পরিবহন মালিক শ্রমিকদের ছাড়াই পালিত হলো নিরাপদ সড়ক দিবস!

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সকাল ৯টায় টাঙ্গাইলের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জেলা প্রশাসক ও বিআরটিএ আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুিষ্ঠত হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে আলোচনা সভার মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নেছার উদ্দিন জুয়েল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার গোবিন্দ চন্দ্র পাল, বিআরটিএ সহকারী পরিচালক মো: আবু নাইম, মোটার যান পরিদর্শক ওহিদুর রহমান, নিরাপদ সড়ক চাই সংগঠনের আহ্বায়ক আব্দুল্লাহ আল ঝান্ডা চাকলাদার, সদস্য সচিব শাহিনার মিষ্ঠ। 

এছাড়া দিনব্যাপী ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনসহ বিভিন্ন সংগঠনও দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করবে।

এদিকে সড়ক দিবসের কর্মসূচি থেকেই শুরু হলো টাঙ্গাইল জেলা বাস-কোচ মিনিবাস মালিক ও শ্রমিক সমিতির প্রশাসনের সকল প্রকার অনুষ্ঠান বর্জনের ঘোষণা। সম্প্রতি জেলা আইনশৃংখলা সভার তালিকা থেকে বাস-কোচ মিনিবাস মালিক সমিতির প্রতিনিধিত্ব বাতিল করায় তারা প্রশাসনের সকল কর্মসূচি বয়কটের সিদ্ধান্ত নেয়। সড়ক দিবসের কর্মসূচি অনুষ্ঠান বর্জন করেই সেই ইঙ্গিত দিলেন জেলা বাস-কোচ-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি।

 

বিডি প্রতিদিন/২২ অক্টোবর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর