২২ অক্টোবর, ২০১৭ ১৭:১১

একরাম হত্যা: বিএনপি নেতা মিনারের ফের জামিন

অনলাইন ডেস্ক

একরাম হত্যা: বিএনপি নেতা মিনারের ফের জামিন

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলার আসামি বিএনপি নেতা মিনার চৌধুরীকে ফের জামিন দিয়েছেন হাইকোর্ট। রবিবার বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ ছয় মাসের জামিন মঞ্জুর করেন।

হাইকোর্টের একটি বেঞ্চ এর আগেও মিনার চৌধুরীকে জামিন দিয়েছিলেন। গত ১৯ মার্চ আপিল বিভাগ ওই জামিন বাতিল করে দেন। তবে জামিন বাতিল করে দেয়া আপিল বিভাগের আদেশে বলা হয়েছিল, ছয় মাসের মধ্যে নিম্ন আদালতে এ মামলা নিষ্পত্তি করতে হবে। ওই সময়ের মধ্যে বিচার শেষ না হলে হাইকোর্ট মিনার চৌধুরীর জামিনের বিষয়টি বিবেচনা করতে পারেন।

আদালতে মাহতাব উদ্দিনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

পরে বশির আহমেদ বলেন, বিচারিক আদালতে পাসপোর্ট জমা রাখার শর্তে হাইকোর্ট মাহতাব উদ্দিন চৌধুরীর ছয় মাসের জামিন দিয়েছেন। এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হবে।

এর আগে গত ১৯ মার্চ একরামুল হক হত্যা মামলাটির বিচার বিলম্ব ছাড়াই ছয় মাসের মধ্যে শেষ করতে নির্দেশ দিয়েছিলেন সর্বোচ্চ আদালত। একই সঙ্গে এই মামলায় বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করা হয়। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ এই আদেশ দিয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২০ মে ফুলগাজী যাওয়ার সময় ফেনী শহরের একাডেমী এলাকায় একরামুলকে নিজের গাড়িতে গুলি চালানোর পর পুড়িয়ে হত্যা করা হয়।

নিহতের বড় ভাই রেজাউল হক জসিম ওই দিনই ফেনী জেলা তাঁতি দলের আহ্বায়ক মাহাতাব উদ্দিন আহম্মদ চৌধুরীর (মিনার চৌধুরী) নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ৩০ থেকে ৩৫ জনকে আসামি দেখিয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা করেন।

বিডি প্রতিদিন/২২ অক্টোবর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর