শিরোনাম
২৩ অক্টোবর, ২০১৭ ০১:০৮

সিরাজগঞ্জে বিএনপির ডাকা অর্ধদিবস হরতাল প্রত্যাহার

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে বিএনপির ডাকা অর্ধদিবস হরতাল প্রত্যাহার

সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি রুমানা মাহমুদের গাড়িতে হামলার প্রতিবাদে সোমবার সিরাজগঞ্জে ডাকা অর্ধদিবস হরতাল প্রত্যাহার করে নেয়া হয়েছে। রবিবার সন্ধ্যায় প্রশাসনের সাথে আলোচনা শেষে বিএনপি হরতাল প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়। 

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু জানান, সন্ধ্যার পর জেলা বিএনপির নেতৃবৃন্দের সাথে প্রশাসনের একটি প্রতিনিধি দলের আলোচনা হয়। প্রশাসনের আশ্বাসে জেলা বিএনপির পক্ষ থেকে হরতাল স্থগিত করা হয়েছে। তবে ওই হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করা হবে বলে জানান এই নেতা। 

এর আগে, সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা বিএনপির প্রয়াত সাধারণ সম্পাদক নুরুল ইসলামের পরিবারকে সমবেদনা জানাতে জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের নেতৃত্বে বিএনপির নেতারা রবিবার সকালে তার বাড়িতে যান। দুপুরে কামারখন্দ থেকে বাড়ি ফেরার পথে সয়দাবাদ ইউনিয়নের কড্ডা মোড়ে পৌঁছলে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাজার মেম্বরের নেতৃত্বে ছাত্রলীগ-যুবলীগ নেতারা রামদা-হকিষ্টিক-বোমা ও আগ্নেয়াস্ত্র নিয়ে তাদের গাড়িতে হামলা চালায় বলে অভিযোগ পাওয়া যায়। 

এ সময় বোমার আঘাতে গাড়ির কয়েকটি স্থানে গ্লাস ভেঙে যায়। বোমার স্পিন্টারের আঘাতে জেলা বিএনপি সভাপতি রুমানা মাহমুদ, যুগ্ম সম্পাদক নাজমুল হাসান তালুকদার রানাসহ ৪জন আহত হন। তাৎক্ষণিক গাড়িটি নিয়ে দ্রুত চালিয়ে নিয়ে সরাসরি পুলিশ সুপার কার্যালয়ে গিয়ে বিষয়টি তাকে অবগত করা হয়। এ সময় পুলিশ সুপার ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। 

এরপরই জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের বাসায় সংবাদ সম্মেলন করে হামলার প্রতিবাদে জেলা বিএনপি জরুরি সভা আহ্বান করে সোমবার সিরাজগঞ্জে অর্ধদিবস হরতাল পালনের সিদ্ধান্ত গ্রহণ করে।

বিডি প্রতিদিন/২৩ অক্টোবর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর