২৩ অক্টোবর, ২০১৭ ১৭:১০

বগুড়ায় মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

বগুড়া সরকারি আজিজুল হক কলেজের প্রবেশ পথের সামনে সামনে কামারগাড়ি গেট সংলগ্ন স্থানে মহান মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ও ভাঙার ঘটনায় জড়িতেদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি আজিজুল হক কলেজ শাখা।

সোমবার দুপুরে কলেজ গেটের সামনে ভাস্কর্য ভেঙে ফেলার স্থানে ছাত্র ফ্রন্ট নেতাকর্মীরা এই মানবববন্ধন কর্মসূচি থেকে ভাস্কর্য পুনঃস্থাপনের দাবীও জানানো হয়।

মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন আজিজুল হক কলেজ শাখার আহ্বায়ক ধনঞ্জয় বর্মন। বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি ছাত্র নেতা রাধা রানী বর্মণ, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন উক্ত ভাস্কর্য স্থাপনকারী কামারগাড়ী এলাকার বাসিন্দা সুজা রহমান, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, ছাত্র ইউনিয়ন সরকারি আজিজুল হক কলেজ শাখার সহ-সভাপতি আরফানুর রশীদ, কলেজ থিয়েটারের সংগঠক সিজুল ইসলাম প্রমুখ।
সমাবেশ থেকে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনার উপর বার বার আঘাত হানা হচ্ছে, ভাস্কর্য ভাঙার মাধ্যমে তারা আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করেছে। এরা মুক্তিযুদ্ধের বিরোধী, দেশের শত্রু। তাদের ছবি ভিডিও ফুটেজ সামাজিক মাধ্যমে এসেছে। নেতৃবৃন্দ অবিলম্বে এই অপরাধীদের গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় এবং উক্ত ভাস্কর্য পুনরায় স্থাপনের দাবি জানায়।
উল্লেখ্য, শুক্রবার রাতের আধাঁরে কারা যেন মূর্তিটি ভেঙ্গে ফেলে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর