২৪ অক্টোবর, ২০১৭ ১১:৫৫

উত্তরা গণভবনের গাছ কাটায় ৬ জনকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন

নাটোর প্রতিনিধি:

উত্তরা গণভবনের গাছ কাটায় ৬ জনকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন

অবৈধ ভাবে  নাটোরের উত্তরা গণভবনের গাছ কাটার জন্য ৬ জনকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম।
সোমবার সন্ধ্যায় তদন্ত প্রতিবেদন জমা দেন তিনি।
তদন্ত প্রতিবেদন জমাদানের পর সন্ধ্যা ৭টার দিকে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন তদন্ত প্রতিবেদন নিয়ে প্রেস ব্রিফিং করেন। এসময় তিনি বলেন অবৈধ্য ভাবে গণভবনের গাছ কাটার সাথে নাটোরের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান আকন্দসহ তার বিভাগের ৫ জন ও ঠিকাদার জড়িত। তদন্ত প্রতিবেদন উর্দ্ধতন কর্মকর্তাদের পাঠানো হবে বলে জানান তিনি। বিষয়টি নিয়ে উর্দ্ধতন কর্মকর্তা যে পরামর্শ দিবেন সেভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
তদন্ত কমিটি প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম বলেন, বনবিভাগ ৫টি মরাগাছ ও ৯টি গাছের ডাল বিক্রির জন্য ১৮ হাজার ৪শ টাকার মতামত দেয়। এর প্রেক্ষিতে ওই ৫টি মরাগাছ ও ৯টি গাছের ডাল বিক্রির জন্য টেন্ডার হয়। টেন্ডারের নিয়ম ভেঙ্গে গণপূর্ত বিভাগের সহযোগীতায় কাটা হয় ১৭টি গাছ ও ৪৩টি গাছের ডাল। যার মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা।
গণভবনের গাছ কাটার ঘটনায় গত ১৭ অক্টোবর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলামকে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক শাহীনা খাতুন। কমিটির অন্য সদ্যরা হলেন অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানু, নাটোর র‌্যাব ক্যাম্পের কমান্ডার আনোয়ার হোসেন ও এনডিসি অনিন্দ্য মন্ডল।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর