২৪ অক্টোবর, ২০১৭ ১২:৩৯

লংগদু করল্যাছড়িতে ৫৬টি দোকান পুড়ে ছাই, ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

লংগদু করল্যাছড়িতে ৫৬টি দোকান পুড়ে ছাই, ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি

রাঙামাটি জেলার লংগদু করল্যাছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার রাত ৩টার দিকে উপজেলার করল্যাছড়ি বাজারে এ ঘটনা ঘটে।ফায়ার সার্ভিস প্রাথমিকভাবে ধারণা করছে, বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এ ঘটনায় ২ থেকে আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্তরা।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার রাত সাড়ে ৩টার দিকে একটি কম্পিউটারের দোকান থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়।  পরে আগুন দোকানের চারপাশে ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে আগুন ছেয়ে যায় বাজারের বিভিন্ন দোকানে।  খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে লংগদু জোনের সেনা সদস্যরা। পরে স্থানীয়দের সহায়তায় সেনাবাহিনী, পুলিশ আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। খাগড়াছড়ি থেকে ফায়ার সার্ভিসের একটি বিশেষ দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে।  কিন্তু তার আগেই আগুনে পুড়ে যায় বাজারের এক তৃতীয়াংশ দোকান।

স্থানীয় ক্ষতিগ্রস্ত দোকান মালিক ইউসুফ মাস্টার, আব্দুল সত্তার, সাইফুল উদ্দীন, সুমন হোসেন, মাঈন উদ্দীন বলেন, মধ্য রাতের আগুনের কারণে দোকানের কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। সব মালামাল পুড়ে গেছে। এছাড়া দোকানের সাথে আশেপাশের ঘরগুলো একইভাবে পুড়ে ছাই হয়ে গেছে। বাচ্চাদের বই-খাতা পর্যন্ত রক্ষা করা যায়নি।  দুর্গম অঞ্চলে এ ক্ষতি কাটিয়ে উঠা কোনভাবে সম্ভব না। এ ঘটনায় প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘটনাস্থাল পরিদর্শন করেছেন লংগদু জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ আব্দুল আলীম চৌধূরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাদ্দেক মেহেদী ইমাম, লংগদু উপজেলা চেয়ারম্যান তোফাজ্জল।

লংগদু জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ আব্দুল আলীম চৌধূরী জানান, ক্ষতিগ্রস্তদের লংগদু জোনের পক্ষ থেকে খাবারের ব্যবস্থা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা একটি ক্ষয়ক্ষতি তালিকা রাঙামাটি জেরা প্রশাসক বরাবর পাঠিয়েছে।  

বিডি প্রতিদিন/২৪ অক্টোবর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর