Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৭ ২১:০৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৭ ২১:১৪
'মায়ের চেয়ে মাসি’র দরদ বেশি হতে পারে না'
দিনাজপুর প্রতিনিধি:
'মায়ের চেয়ে মাসি’র দরদ বেশি হতে পারে না'

মায়ের চেয়ে মাসি’র দরদ বেশি হতে পারে না এ কথা উল্লেখ করে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। তাই আওয়ামী লীগের চেয়ে এই দেশকে অন্য কোন দল ভালোবাসতে পারেনা।

আর বিএনপি’র কোন মিথ্যাচার এখন কাজে লাগাতে পারছে না। বাংলার জনগণ আজ বুঝতে পেরেছে দেশে যত উন্নয়ন তা সব আওয়ামী লীগের নেতৃত্বে।

মঙ্গলবার দুপুরে দিনাজপুরের কাহারোলের সুন্দরপুর ইউপিতে ভূমিহীনদের জন্য নির্মাণকৃত গুচ্চগ্রাম-১ (সম্প্রসারণ) ও সুন্দরপুর গুচ্ছগ্রাম-২ এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাহারোল উপজেলা প্রশাসন এর আয়োজনে ভূমিহীনদের জন্য নির্মাণকৃত গুচ্চগ্রাম-১ (সম্প্রসারণ) ও সুন্দরপুর গুচ্ছগ্রাম-২ এর উদ্বোধন শেষে দুটি গুচ্ছ গ্রামের ১২০টি বাড়ির জমির দলিল ১২০ জনকে হস্তান্তর করেন প্রধান অতিথি।

ভূমি প্রতিমন্ত্রী আরো বলেন, আমি যখন কাহারোলের কান্তজিউ এলাকায় নামছিলাম তখন উন্নয়ন দেখে আমার মনে হচ্ছিল আমি ইউরোপের কোন দেশে নামছি। আমরা যে স্বাধীনতা পেয়েছি তা বার বার ব্যহত করার চেষ্টা করা হয়েছে। বাংলাদেশে কোন মানুষ ভূমিহীন ও ঘরহীন থাকবেনা। আগামী ২০১৮ সালের মধ্যে আরো ৫০ হাজার গুচ্ছ গ্রাম তৈরী করা হবে। সেই সঙ্গে গুচ্ছগ্রাম গুলোতে যারা বসবাস করবে তাদেরকে স্বাবলম্বী করার জন্য কর্মসূচি নেয়া হয়েছে।

 

এদিকে জমির দলিল হাতে পেয়ে গুচ্ছগ্রামের বাসিন্দা ২০ নং ঘরের আজাহার আলী ও ৩৮ নং ঘরের সুমী আরা বেগম বলেন, আমাদের কিছুই ছিলনা। মাথা গুজার ঠাঁই টুকুও ছিলনা। আমাদের থাকার জন্য এই যে গুচ্ছগ্রাম নির্মাণ করে দিয়েছেন এ জন্য আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় প্রকল্প পরিচালক গুচ্ছগ্রাম-২ পর্যায় (সিভিআরপি) ও যুগ্ম সচিব মোঃ মাহবুবুব আলম কাহারোল উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাসিম আহমেদ প্রমুখ।  

পরে ভূমি প্রতিমন্ত্রী, এমপি মনোরঞ্জন শীল গোপালসহ অন্যান্য অতিথিবৃন্দ গুচ্ছগ্রাম সংলগ্ন পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন, ১০টি আম গাছের চারা রোপন ও নির্মানকৃত গুচ্ছ গ্রাম ঘুরে ঘুরে দেখেন এবং ঐতিহাসিক কান্তজিউ মন্দির পরিদর্শন করেন।  


বিডি প্রতিদিন/১৪ নভেম্বর ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow