১৮ নভেম্বর, ২০১৭ ১৮:১২

টঙ্গীতে জোড় ইজতেমা, মুসল্লিদের চলাচলে দুর্ভোগ

টঙ্গী প্রতিনিধি:

টঙ্গীতে জোড় ইজতেমা, মুসল্লিদের চলাচলে দুর্ভোগ

কহর দরিয়া খ্যাত সোনাবানের শহর টঙ্গীর তুরাগ নদের তীরে গত শুক্রবার বাদ ফজর বাংলাদেশের মাওলানা রবিউল হকের ‘কারগুজারি’ বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে পাঁচ দিনের জোড় ইজতেমা। প্রতিবছর বিশ্ব ইজতেমা শুরু হওয়ার চল্লিশ দিন আগে এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। জোড় ইজতেমা উপলক্ষে লাখ লাখ মুসল্লি ময়দানে উপস্থিত হয়েছেন। তবে এবার ময়দান ঘেষে কামাড় সড়ক,স্টেশন রোড ও আশপাশে সড়কে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ না হওয়ায় চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে মুসল্লিরা। 

মুসল্লিদের চলাচলের পথ দখল করে একদল দখলবাজ শতশত দোকানপাট নির্মাণ করার ফলে মুসল্লিরা ঝুঁকি নিয়ে সড়ক দিয়ে হাঁটছেন। এমনকি ময়দানে প্রবেশ করতে বেগ পেতে হচ্ছে।  এবিষয়ে সিটি কর্পোরেশন,পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের নজরদারি না থাকায় এঅবস্থার সৃষ্টি হয়েছে।  

আগত এক মুসল্লি মোবারক হোসেন বলেন কী বলব ভাই আমরা দূর থেকে আইছি,কষ্ট অইলেও করার কিছু নেই। 
ডিউটিরত ট্রাফিক পুুলিশের টিআই হাফিজুল ইসলাম বলেন, ফুটপাতে দোকান গড়ে ওঠায় আজ সকাল থেকে কামাড় পাড়া সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। তবে পড়ে আবার ঠিক হয়েছে। টঙ্গী থানার ওসি ফিরোজতালুদারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,অবৈধ স্থাপনা উচ্ছেদে পদক্ষেপ নেওয়া হয়েছে। 

ইজতেমা আয়োজন কমিটির মুরব্বী প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন বলেন, বিশ্ব ইজতেমার প্রাক-প্রস্তুতিমূলক এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের প্রায় তিন লাখ মুসল্লি অংশ নেবেন বলে আশা করা যাচ্ছে। ঈমান, আমল, কালেমা-নামাজ, জান্নাত-জাহান্নাম ও তাবলীগের উদ্দেশ্যে মেহনত সম্পর্কে এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের মুরুব্বিরা ছয় উসুলের মৌলিক বিষয়াদির ওপর বিস্তারিত বয়ান রাখবেন। বিভিন্ন মেয়াদে চিল্লাধারী মুসল্লিরা এ জোড় ইজতেমায় অংশ নেন এবং জোড় ইজতেমা শেষে বিভিন্ন অঞ্চলে দ্বীনের দাওয়াতি কাজে ছড়িয়ে তারা পড়বেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর