১৮ নভেম্বর, ২০১৭ ২১:৩৮

'রাগের মাথায় একটু মেরেছি', পাঁচ স্ত্রীর স্বামী কথিত পীর গ্রেফতার

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি:

'রাগের মাথায় একটু মেরেছি', পাঁচ স্ত্রীর স্বামী কথিত পীর গ্রেফতার

পটুয়াখালীর কলাপাড়ায় কথিত পীর আলতাপ হোসেন ওরফে মিন্টু হুজুরকে গ্রেফতার করেছে পুলিশ। চতুর্থ স্ত্রী আসমা বেগমের দায়ের করা মামালায় তাকে গ্রেফতার করে আজ আদালতে প্রেরণ করে পুলিশ। 

চতুর্থ স্ত্রী আসমা বেগম জানান, আলতাপ হোসেন কৌশলে নির্যাতন করে এক এক করে আরও চারজন স্ত্রীকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছেন। তিনি নিজে কাউকে তালাক দেননি। স্ত্রীরা নির্যাতন সহ্য করতে না পেরে সন্তান-সন্ততি নিয়ে বাড়ি ছেড়েছেন। পাঁচ স্ত্রীর সংসারে নয় সন্তান রয়েছে তার। চতুর্থ স্ত্রী ছাড়া অন্য কোন সন্তানের খোঁজ-খবরও রাখেননি। 

আসমা লিখিত আরো অভিযোগ জানান, তার স্বামী পীর সাহেব সেজে মহিলা-পুরুষকে মুরিদ করেন। মহিলা মুরিদগণ তাকে রাতে আপত্তিকর কায়দায় খেদমত করেন। এসব কাজে বাধা দেয়ায় যৌতুক দাবি করে তার ওপর বহুবার নির্দয় নির্যাতন করেছেন।  এ নিয়ে বহুবার চেয়ারম্যানের কাছে সালিশি বৈঠকও হয়েছে। তারপরও শারীরিক ও মানষিক নির্যাতন চালানো হয় তার ওপর। সর্বশেষ ১৪ নভেম্বর বেলা ১১টায় বেধড়ক মারধর করে বাড়ি থেকে তাকে তাড়িয়ে দেয়।  

এ ঘটনায় আসমা বেগম কলাপাড়া থানায় বৃহস্পতিবার রাতে একটি লিখিত এজাহার দাখিল করেছেন। তিনি তার স্বামীর সকল কর্মকান্ডকে রহস্যময় উল্লেখ করেছেন। স্বামীর বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ করে আসমা বলেন, এলাকায় নিজেকে বড় হুজুর (পীর) হিসেবে জাহির করেন তিনি। হাজার হাজার মুরিদান বানান। যার মধ্যে মহিলাও রয়েছেন। পানি পড়া, তেল পড়া দেন। দেশের বিভিন্ন স্থান, বিশেষ করে ঢাকা-চট্টগ্রাম থেকে বহু লোক আসে। সমস্ত রোগের চিকিৎসা করেন। 

এ ব্যাপারে অভিযুক্ত আলতাপ হোসেন বলেন, আমার বদ নসীব। রাগের মাথায় একটু মেরেছি, এটি সঠিক। কিন্তু যা বলা হয়েছে তা সম্পূর্ণ ঠিক নয়। চতুর্থ বিবি আসমা বেগম এমন কিছু কাজ করেছে, যা এক কথায় অকারেন্স। বাকি চার বিবিগণও নিজেদের ভুলের কারণে চলে গেছেন। ভুলের সংশোধন তারা করতে পারেনি। আমি কাউকে অযথা হয়রানি করিনি। 

ইউপি চেয়ারম্যান এবিএম হুমায়ুন কবির জানান, একবার চতুর্থ স্ত্রীকে মারধরের অভিযোগ পেয়ে তিনি ডেকে শাসিয়ে দিয়েছেন। 

কলাপাড়া থানার ওসি আলাউদ্দিন জানান, আসমা বেগমকে কতোটা নির্দয় এবং নির্মমভাবে মারধর ও মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে, তা তিনি মহিলা পুলিশের মাধ্যমে অবগত হয়েছেন। আলতাফকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। বাদিনীও সময় চেয়ে ফয়সালার কথা বলেছেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর