১৯ নভেম্বর, ২০১৭ ১৪:২৬

নরসিংদীতে মজুরী কমিশন বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে মজুরী কমিশন বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ

নরসিংদীর পলাশে মজুরী কমিশন বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ঘোড়াশাল ও পলাশ ইউরিয়া সার কারখানার শ্রমীকরা। আজ জাতীয় মজুরী স্কেল ঘোষণার দাবিতে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শ্রমিকরা। 

আজ দুপুর ১২টার দিকে কারখানার সিবিএ নেতৃবৃন্দের উদ্যোগে কারখানার স্থায়ী শ্রমিকরা প্রধান ফটকে সমবেত হয়ে বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে কারখানার প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করেন।
 
এসময় বক্তব্য রাখেন ঘোড়াশাল ইউরিয়া সারকারখানার সিবিএ সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সহ-সভাপতি বশির উল্লাহ, যুগ্ম-সম্পাদক মো. আলী আজহার, রফিক মিয়া ও খয়রাত হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, সরকার ২০১৬ সালের জুলাই মাসে ৮ম জাতীয় মজুরী কমিশন ২০১৫ গঠন করা হলেও দীর্ঘদিন পরও এই মজুরী ঘোষণা ও বাস্তবায়ন হয়নি। যার ফলে সাধারণ শ্রমিকরা বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। এরফলে বর্তমান বাজারের দ্রব্যমূল্যের উর্দ্ধগতির এই দিনে দুর্বিসহ জীবন যাপন করে আসছে। তাই এই মজুরী কমিশন দ্রুত ঘোষণা ও বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবি জানান শ্রমিক নেতারা। এসময় তারা পে-স্কেলের ন্যায় ১ জুলাই ২০১৫ তারিখ থেকে মজুরী কমিশন বাস্তবায়নের দাবিও জানান।


বিডি প্রতিদিন/১৯ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর