১৯ নভেম্বর, ২০১৭ ১৬:২৪

ভবদহ জলাবদ্ধতা নিরসনে ৪ দিনের পদযাত্রা কর্মসূচি শেষ

নিজস্ব প্রতিবেদক, যশোর


ভবদহ জলাবদ্ধতা নিরসনে ৪ দিনের পদযাত্রা কর্মসূচি শেষ

যশোরের ভবদহ এলাকার জলাবদ্ধতা সমস্যার স্থায়ী সমাধানের দাবিতে ১৬ নভেম্বর শুরু হওয়া চারদিনের পদযাত্রা কর্মসূচি শেষ হয়েছে আজ রবিবার। ভবদহ স্লুইচ গেট থেকে শুরু হওয়া এ পদযাত্রা গত কয়েকদিনে মণিরামপুর ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে দুপুরে যশোর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পৌঁছায়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয। 

এসময় ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ বলেন, অবিলম্বে ভবদহ এলাকার জলাবদ্ধতা সমস্যার স্থায়ী সমাধান করার উদ্যোগ নেয়া না হলে সংশ্লিষ্ট এলাকার মানুষ কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে। তিনি বলেন, দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২২ নভেম্বর রাজধানী শাহবাগে মিলিত হয়ে প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদের স্পিকারের বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

পরদিন ২৩ নভেম্বর পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব ও পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকের বরাবর স্মারকলিপি দেওয়া হবে। এরপরও যদি কাজ না হয় তাহলে ভবদহ অঞ্চলের মানুষের কঠোর কর্মসূচি গ্রহণ করা ছাড়া আর কোন বিকল্প থাকবে না বলে উল্লেখ করেন ইকবাল কবির জাহিদ। 

বিডি-প্রতিদিন/১৯ নভেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর