১৯ নভেম্বর, ২০১৭ ২০:৩৮

পঙ্গু মুক্তিযোদ্ধাদের নামে রমরমা জুয়ার আসর!

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পঙ্গু মুক্তিযোদ্ধাদের নামে রমরমা জুয়ার আসর!

আহত ও পঙ্গু মুক্তিযোদ্ধাদের নাম ভাঙ্গিয়ে খুলনা মহানগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকায় রমরমা জুয়ার আসর বসানো হয়েছে। সেই সাথে আছে র‌্যাফল ড্র নামের লটারীর জুয়া। 

মাত্র ২০ টাকায় দামী মটরসাইকেল’র প্রলোভন দেখিয়ে প্রতিদিন শহরে বিক্রি হচ্ছে কয়েক লাখ টাকার র‌্যাফেল ড্র’র হাজার হাজার টিকিট। আর রাতে উচ্চ শব্দে মাইক বাজিয়ে সেই টিকিট দিয়ে শুরু হয় ড্র নামের জুয়ার আসর। এতে আবাসিক এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। একই সাথে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে সাধারণ মানুষ।  

জানা যায়, তাঁত বস্ত্র ও হস্ত কুটির শিল্প মেলার আড়ালে জুয়ার নিয়ন্ত্রনে আছে স্থানীয় একটি চক্র। তারা প্রশাসনের সাথে সমন্বয় করে চালাচ্ছে এ জুয়ার আসর। এমনকি জুয়া পরিচালনায় সহায়তার  জন্য র‌্যাফল ড্র মঞ্চে পুলিশ সদস্যদেরও দেখা যায়। 

অভিযোগ রয়েছে, প্রশাসনের সবুজ সংকেতে এখানে ওয়ানটেন জুয়া চালুর প্রস্তুতি চলছে। এই জুয়ার কারনে নগরীতে মাদক বিক্রি ও চুরি বেড়ে গেছে। আবার আবাসিক এলাকায় সন্ধ্যা থেকে অপরিচিত লোকজনের আনাগোনায় ইভটিজিং এর শিকার হচ্ছে এখানকার কিশোরী-তরুনী। পাশাপাশি মাদকাশক্তদের উপদ্রব বেড়েছে আবাসিক এলাকায়।

আহত ও পঙ্গু মুক্তিযোদ্ধা সমবায় সমিতি লিমিটেডের আহবায়ক ইদ্রিস আলী খাঁন বলেন, ‘আমরা মেলা চালানোর অনুমতি দিয়েছি। কিন্তু জুয়া চালানোর কোন অনুমতি দেয়নি।’

এদিকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, খুলনা মহানগর ইউনিট কমান্ডার অধ্যাপক আলমগীর কবীর জানান, দেশজ পন্য বাজারজাতকরনে মেলা চলতে পারে। কিন্তু অসহায় মুক্তিযোদ্ধাদের কল্যাণের নামে জুয়া চলতে পারে না। 

খুলনা মহানগর পুলিশের কমিশনার হুমায়ুন কবির জানান, আবাসিক এলাকায় কোনভাবেই জুয়া পরিচালনা করতে দেওয়া হবে না। জুয়া বন্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

সর্বশেষ খবর