২০ নভেম্বর, ২০১৭ ১৯:১০

স্ত্রী হত্যার দায়ে স্বামী ও তার বন্ধুর ফাঁসি

নাটোর প্রতিনিধি

স্ত্রী হত্যার দায়ে স্বামী ও তার বন্ধুর ফাঁসি

প্রতীকী ছবি

নাটোরের সিংড়া উপজেলায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ও তার বন্ধুর ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সোমবার বিকেলে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাসানুজ্জামান এই রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, সিংড়া উপজেলার ধুলিয়াডাঙ্গা পশ্চিমপাড়া গ্রামের সেকেন্দার আলী মোল্লার ছেলে আব্দুস সালাম মোল্লা (৩০) এবং তার বন্ধু একই গ্রামের আব্দুস সাত্তার সোনারের ছেলে সাইফুল ইসলাম (৩১)।

আদালত সূত্রে জানা যায়, ২০০৪ সালের ২৫ নভেম্বর সিংড়া উপজেলার নুরপুর গ্রামের আবু তালেব বেপারীর মেয়ে জাহানারা বেগমের (২০) সাথে আব্দুস সালাম মোল্লার বিয়ে হয়। বিয়ের পরপরই যৌতুক নিয়ে তাদের মধ্যে বিবাদ শুরু হয়। পরে একই বছরের ১ ডিসেম্বর রাতে আব্দুস সালাম মোল্লা তার স্ত্রী জাহানারাকে একই গ্রামের বন্ধু সাইফুলের বাড়িতে বেড়াতে যাওয়ার কথা বলে বের হয়। আর বন্ধু সাইফুল ইসলাম ওই গ্রামের একটি পুকুরের কাছে তাদের জন্য অপেক্ষা করছিল। পূর্ব পরিকল্পনা অনুযায়ী আব্দুস সালাম ও সাইফুল দুইজনে মিলে রাত ১১টার দিকে সালামের স্ত্রী জাহানারাকে গলাকেটে হত্যা করে ওই পুকুরে ফেলে রাখে। 

পরদিন সকালে পুলিশ ওই পুকুর থেকে তার লাশ উদ্ধার করে। এই ঘটনায় ২ ডিসেম্বর জাহানারার বাবা আবু তালেব বেপারী বাদী হয়ে নিহতের স্বামী আব্দুস সালাম মোল্লা, তার বন্ধু সাইফুল ইসলাম ও শশুর-শাশুড়িকে আসামি করে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

মামলার তদন্তকারী কর্মকতা এসআই খিতিশ চন্দ্র সাহা আসামি আব্দুস সালাম মোল্লা ও বন্ধু সাইফুল ইসলামকে অভিযুক্ত করে মামলাটি বিচারের জন্য আদালতে চার্জশিট প্রদান করেন।  

সাক্ষ্য প্রমাণ শেষে সোমবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাসানুজ্জামান আসামি সালাম মোল্লা ও তার বন্ধু সাইফুলকে ফাঁসির আদেশ দেন। 

বিডি প্রতিদিন/২০ নভেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর