২০ নভেম্বর, ২০১৭ ২১:৪৯

জোড়া মাথার রাবেয়া-রুকাইয়ার চিকিৎসা শুরু

পাবনা প্রতিনিধি:

জোড়া মাথার রাবেয়া-রুকাইয়ার চিকিৎসা শুরু

পাবনার চাটমোহরে মাথা জোড়া লাগানো যমজ কন্যা শিশু রাবেয়া-রোকাইয়ার চিকিৎসার জন্যে প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু রাবেয়া-রোকাইয়ার চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার নির্দেশ দেন বলে জানান হাসপাতালটির বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বায়ক সামন্ত লাল সেন।

পাবনা চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের আটলংকা গ্রামের স্কুল শিক্ষক রফিকুল ইসলাম ও তসলিমা দম্পতির কন্যা সন্তান রাবেয়া-রোকাইয়া। গত বছর পাবনা শহরের একটি ক্লিনিকের ভর্তি হলে সেখানে অস্ত্রোপচার করে এই যমজ শিশুর জন্ম হয়। শিশুটি জন্ম গ্রহণের পরে মা-বাবাসহ পরিবারে মধ্যে দুশ্চিন্তা বেড়ে যায়। যমজ শিশু বড় হওয়ার সাথে সাথে বাবা-মা প্রথমে পাবনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করান। এই ঘটনা সংবাদ মাধ্যমে প্রচারের পরে শিশুটি উন্নতর চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।  

সামন্ত লাল সেন জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে শিশু দু'টিকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের পরীক্ষা-নিরিক্ষা করা হবে এবং বোর্ড বসানোর মাধ্যমে সিদ্ধান্ত নিয়ে চিকিৎসা সেবা দেওয়া হবে। স্থানীয় সংসদ সদস্যর মাধ্যমে শিশু দু'ইটির অবস্থার কথা প্রধানমন্ত্রী জানতে পারেন। এরপরই প্রধানমন্ত্রী শিশু দুইটির চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর