২১ নভেম্বর, ২০১৭ ১৭:৪৮

গৌরনদীতে বিএনপির ৬১ নেতা-কর্মীকে আদালতে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

গৌরনদীতে বিএনপির ৬১ নেতা-কর্মীকে আদালতে প্রেরণ

বরিশালের গৌরনদী পৌর ছাত্রদলের আহ্বায়ক মোল্লা মাহফুজের বাড়িতে তারেক রহমানের জন্মদিনের অনুষ্ঠানে ক্ষমতাসীনদের হামলা-ভাঙচুরের পর পুলিশের হাতে আটক বিএনপির ৬১ নেতা-কর্মীকে আাদলতে প্রেরণ করা হয়েছে।  আজ বিকেল ৩টায় বিএনপি নেতাকর্মীদের থানা থেকে বরিশাল আদালতে পাঠানো হয়। এর আগে আটক ৬১ নেতা-কর্মীর বিরুদ্ধে সোমবার রাতেই সন্ত্রাস ও উত্তেজনা সৃষ্টির উদ্দেশ্যে জড়ো হওয়ার অভিযোগে ফৌজদারি আইনের ১৫১ ধারায় সাধারণ ডায়রি করেন গৌরনদী থানার এসআই মো. সগীর। 

গৌরনদী থানার ওসি মো. মনিরুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, এসআই সগীরের দায়ের করা জিডিমূলে বিএনপির ৬১ নেতাকর্মীকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। 

গত সোমবার বিকেলে গৌরনদী পৌর ছাত্রদলের আহ্বায়ক মোল্লা মাহফুজের বাড়িতে তারেক রহমানের জন্মবার্ষিকীর ঘরোয়া অনুষ্ঠান চলছিল। এ খবর পেয়ে ছাত্র ও যুবলীগের ২ শতাধিক নেতাকর্মী লাঠিসোটা নিয়ে আকস্মিক ওই বাড়িতে হামলা চালিয়ে ৫টি মোটরসাইকেল ও দুটি বসতঘর ভাঙচুর, বিএনপি নেতা-কর্মীদের এলোপাথারী মারধরসহ মূল্যবান মালামাল লুট করেছে বলে অভিযোগ করেন বরিশাল জেলা (উত্তর) বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান। কুদ্দুস অভিযোগ করেন, ছাত্র ও যুবলীগের ঘন্টাব্যাপী তান্ডবের পর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরুদ্ধ মোল্লা মাহফুজসহ বিএনপি ও সহযোগী সংগঠনের ৬১ নেতাকর্মীকে আটক করে। স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা তাদের ‘ভাই’র (আবুল হাসানাত আবদুল্লাহ) এলাকায় বিএনপি’র রাজনীতিতে অঘোষিত নিষেধাজ্ঞা জারি করেছে বলে অভিযোগ করেন জেলা বিএনপি সম্পাদক কুদ্দুস। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর