২১ নভেম্বর, ২০১৭ ২১:৫৫

'জঙ্গিবাদমুক্ত আত্মনির্ভরশীল দেশ গড়ে তোলা হবে'

টাঙ্গাইল প্রতিনিধি:

'জঙ্গিবাদমুক্ত আত্মনির্ভরশীল দেশ গড়ে তোলা হবে'

ফাইল ছবি

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ভিশন ২০২১ বাস্তবায়নের মধ্য দিয়ে দেশকে জঙ্গিবাদমুক্ত একটি আত্মনির্ভরশীল দেশ হিসেবে গড়ে তোলা হবে। ভিশন ২০৪১ অনুযায়ী মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত, সমৃদ্ধশালী দেশে পরিণত করার অবিরাম চেষ্টা অব্যাহত রয়েছে। মঙ্গলবার টাঙ্গাইলের ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

এসময় তিনি বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে এ দেশের বীর সন্তানেরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে মুক্তিযুদ্ধকে বেগবান করার জন্য ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী, বীরমুুক্তিযোদ্ধা, আধা সামরিক বাহিনীর সদস্যরা দেশপ্রেমিক জনতা সমন্বিভাবে যুদ্ধ পরিচালনা করে। এই সমন্বিত যুদ্ধ পরিচালনার ফলে ১৬ ডিসেম্বর আমাদের মহান বিজয় অর্জিত হয়। এই জন্যই এ দিনটি সশস্ত্র বাহিনীর প্রত্যেক সদস্যের নিকট অত্যান্ত তাৎপর্যপূর্ণ ও স্বরণীয় দিন।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতাকে সমুজ্জ্বল রাখতে দেশ প্রেমে উদ্ভদ্ধ হয়ে স্ব স্ব অবস্থানে থেকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে সকলকে। মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদানের কথা স্মরণ করে মন্ত্রী বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে আধুনিক সশস্ত্র বাহিনী গড়ে তুলেছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ১৯ পদাতিক ডিভিশনের জিওসি এবং ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাজ্জাদুল হক। অনুষ্ঠানে ২৩ জন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা ও সম্মাননা উপহার প্রদান করা হয়।

পরে অতিথিবৃন্দ সশস্ত্র বাহিনী দিবসের কেক কাটেন। অনুষ্ঠানে সংসদ সদস্য খন্দাকার আব্দুল বাতেন, মনোয়ারা বেগম এমপি, মো: মামুনুর রশীদ এমপি, ফখরুল ইমাম এমপি, ছবি বিশ্বাস এমপি, টাঙ্গাইল জেলা পুলিশ সুপার মো: মাহমুব আলমসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/২১ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর