২২ নভেম্বর, ২০১৭ ১৪:১৮

কক্সবাজার সদর হাসপাতালে জনদুর্ভোগের প্রতিবাদে মানববন্ধন

আয়ুবুল ইসলাম, কক্সবাজার

কক্সবাজার সদর হাসপাতালে জনদুর্ভোগের প্রতিবাদে মানববন্ধন

কক্সবাজার জেলা সদর হাসপাতালে জনদুর্ভোগ, অনিয়ম, দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার সচেতন নাগরিক সমাজ। 

বুধবার দুপুরে কক্সবাজার পৌরসভা চত্বরে আয়োজিত এই মানববন্ধনে বক্তারা হাসপাতালের অনিয়ম ও অপকর্মে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, রক্ত নিয়ে ব্যবসা, হাসপাতালের ওষুধ কালোবাজারে, প্রবেশ পত্রের নামে টাকা হাতিয়ে নেয়া, টেন্ডারবাজি সিন্ডিকেটে জড়িয়ে পড়া, হাসপাতালে চিকিৎসা না করে প্রাইভেট হাসপাতালে পাঠিয়ে দেয়া, অফিস চলাকালীন চিকিৎসকদের প্রাইভেট বাণিজ্য, অপারেশন রোগীদের বাধ্য করে প্রাইভেট হাসপাতালে অপারেশন, রোগীদের খাবারে অনিয়মসহ নানা অভিযোগ তোলেন। 

এছাড়া রোহিঙ্গাদের কারণে স্থানীয়রা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে অভিযোগ করে বক্তরা বলেন, রোহিঙ্গা রোগীদের ভিআইপি মর্যাদায় চিকিৎসা সেবা হচ্ছে। তাদের খাবার, চিকিৎসা, ওষুধ খাবার যেমন শতভাগ নিশ্চিত করা হয়েছে তেমনি চিকিৎসক, নার্সসহ হাসপাতালের সকল স্টাফ রোহিঙ্গাদের সেবায় অত্যন্ত আন্তরিক এবং দায়িত্বশীল। কিন্তু স্থানীয়দের ক্ষেত্রে এইসব কিছু উল্টো। স্থানীয় রোগীদের কাছ থেকে শোষণ আর টাকা হাতিয়ে নেয়ার ধান্দায় নিয়োজিত থাকে।

কক্সবাজার সচেতন নাগরিক সমাজের ব্যানারে বক্তব্য রাখেন সাংবাদিক দীপক শর্মা দীপু, আনোয়ার ইকবাল, একে কবির আহমদ, আনোয়ার হাসান, মো. আলম, সামশুল আলম , মো. গিয়াস উদ্দিন, মো. জয়নাল, মহিবুল ইসলাম, হাজি মো. ইয়াহিয়া, জহিরুল ইসলাম, শাহাবুদ্দিন, জয়নাল আবেদিন। 

মানববন্ধনে সর্বস্তরের শত শত স্থানীয় বাসিন্দা অংশগ্রহণ করেন। বক্তারা অতিসত্বর হাসপাতালের অনিয়ম, দুর্নীতির তদন্তপূর্বক ব্যবস্থাগ্রহণ করে রোগীদের সেবা নিশ্চিত করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 


বিডি-প্রতিদিন/২২ নভেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর