২২ নভেম্বর, ২০১৭ ১৭:০৩
ডাক্তার ও নার্সের অবহেলা:

রায়পুরে সরকারি হাসপাতালে মা ও নবজাতকের মৃত্যু

রায়পুর (লক্ষীপুর) প্রতিনিধি :

রায়পুরে সরকারি হাসপাতালে মা ও নবজাতকের মৃত্যু

লক্ষীপুরের রায়পুর উপজেলায় সরকারি হাসপাতালে ডাক্তার ও নার্সের অবহেলায় প্রসূতি মা রোজিনা আক্তার (২০) ও তার নবজাতক ছেলের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

আজ (বুধবার) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে উত্তেজিত স্বজনরা হাসপাতালে হামলার চেষ্টা চালায়। তারা মা ও ছেলের লাশ নিয়ে হাসপাতালের সামনে অবস্থান নেয়। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। নিহত রোজিনা উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট এলাকার গণি মিস্ত্রি বাড়ির মোঃ ইমরান হোসেনের স্ত্রী। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

নিহতের পরিবার ও স্বামী ইমরান জানায়, ‘গত রবিবার ১৯ নভেম্বর বিকেলে অন্তঃস্বত্ত্বা রোজিনা আক্তারকে রায়পুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় তারা চিকিৎসক কোথায় জানতে চাইলে কর্তব্যরত নার্সরা চিকিৎসা শুরু করেন। 

পরে কর্তব্যরত ডাক্তার ওই প্রসূতিকে দেখে সিজার অপারেশনের সম্ভাব্য তারিখ ২২ নভেম্বর দিয়ে থাকেন।

বুধবার রাত ৩টার দিকে রোজিনার প্রচন্ড ব্যাথা শুরু হলে বারবার নার্সদের চিকিৎসককে ডাকতে বলা হলেও কেউ কোন চিকিৎসককে ডাকেননি এবং নার্সরা একে অপরের সঙ্গে কথা বলে সময় পার করতে থাকে বলে অভিযোগ উঠেছে। এক পর্যায়ে ছেলে সন্তান প্রসব করেন রোজিনা।  তখনই নবজাতকটি মারা যায়। এর কিছুক্ষণ পর অতিরিক্ত রক্তক্ষরণে রোজিনারও মৃত্যু হয়।

রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত ডাক্তার শামীমা জাহান বলেন, আমার কোন অবহেলা নেই। আমি খবর পেয়েই দ্রুত চলে আসি। ওই রোগীকে চিকিৎসা দেওয়ার আগেই মা ও নবজাতক মারা যায়। এখানে আমার চিকিৎসায় অবহেলার বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন।

রায়পুর থানার ওসি (তদন্ত) মোঃ সোলাইমান জানান, অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে প্রাথমিকভাবে নার্স ও ডাক্তারের অবহেলা রয়েছে বলে জানা যায়।

বিডিপ্রতিদিন/ ২২ নভেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর