২২ নভেম্বর, ২০১৭ ২১:৫০

দিনাজপুরে ছাত্র-শ্রমিক সংঘর্ষ, বাসে আগুন

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে ছাত্র-শ্রমিক সংঘর্ষ, বাসে আগুন

দিনাজপুর শহরের বটতলা থেকে বাস টার্মিনাল সড়কে বাসের সাইড দেওয়াকে কেন্দ্র করে শ্রমিক- হাবিপ্রবি’র ছাত্রদের সাথে মারপিটের ঘটনা ঘটেছে। এতে হাবিপ্রবি’র ৫জন শিক্ষার্থী আহত হওয়ার পরিপ্রেক্ষিতে হাবিপ্রবির সামনে মহাসড়কে দুটি বাসে আগুন দেয়া হয়। 

আহত-ছাত্র সৌরভ, নিবিরসহ তিনজনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মহিবুরসহ দুইজনকে দশমাইল এলাকার এক ক্লিনিকে ভর্তি হয়েছে। 

জানা যায়, আজ সন্ধ্যা ৭ টার দিকে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরিবহনকারী একটি বাস ও তৃপ্তি পরিবহন নামে একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে শহরের মহারাজা স্কুল মোড়ে বটতলা থেকে বাস টার্মিনাল সড়কে ছাত্রদের সঙ্গে শ্রমিকদের সংঘর্স হয়। এতে ৫ জন ছাত্র আহত হয়। আহতদের মধ্যে ৩ জনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের বাসটি ক্যাম্পাসে পৌছালে ছাত্রদের মাঝে সংবাদটি ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদ জানিয়ে ছাত্ররা ক্যাম্পাসের সামনে মহ্সাড়কে অবস্থান নেয়। এ সময় তারা পঞ্চগড় থেকে আসা শাহী পরিবহন ও দিনাজপুর থেকে ছেড়ে যাওয়া রায় পরিবহন নামে দুটি বাসে আগুন লাগিয়ে দেয়।  
পরে সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের গাড়ী আগুন নিভাতে গেলে ছাত্ররা ফায়ার সার্ভিসের গাড়ীকে ধাওয়া করে। পরে পুলিশের সহায়তায় ফায়ার সার্ভিসের গাড়ি গিয়ে আগুন নেভায়। 

এ ব্যাপারে দিনাজপুর মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী জানান, সাইড দেয়াকে কেন্দ্র করে ছাত্রদের সঙ্গে শ্রমিকদের সংঘর্স হয়। এই ঘটনায় ছাত্ররা দুটি বাসে আগুন দিয়েছে। ফলে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এ ব্যাপারে দিনাজপুর কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। মহাসড়ক থেকে ছাত্রদের সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর