২৩ নভেম্বর, ২০১৭ ১৭:০৯

বগুড়ায় ওষুধের দোকানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :

বগুড়ায় ওষুধের দোকানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বগুড়ায় ক্লিনিক, ওষুধের দোকান ও বেকারি-কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযান চালিয়ে ১৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। র‌্যার সদর দপ্তরের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আযমের নেতৃত্বে আজ এই অভিযান পরিচালিত হয়।

অভিযানে অংশ নেওয়া র‌্যাব কর্মকর্তারা জানান, বগুড়া শহরের বিসিক শিল্প নগরী এলাকায় আকবরিয়ার ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিতে উৎপাদন পরিবেশ নোংরা, ১৭টি পণ্যের অনুমোদন না থাকা এবং কর্মীদের স্বাস্থ্য সনদ না থাকায় ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এরপর শহরের কানুছগাড়ির শুভেচ্ছা ক্লিনিক, আস্থা ক্লিনিক এবং রহমান নগরের সিটি ক্লিনিকে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ পরীক্ষাগার এবং পরিবেশ নোংরা থাকায় জরিমানা করা হয়। এর মধ্যে শুভেচ্ছা ক্লিনিকে ৫লাখ, সিটি ক্লিনিকে ৩লাখ এবং আস্থা ক্লিনিকে ২ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। একই সময় কানুছগাড়ি এলাকার নিউ ফাতেমা ওষুধালয়ে মেয়াদোত্তীর্ণ বিদেশি ওষুধ রাখায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও উপস্থিত ছিলেন র‌্যাব-১২ কোম্পানী কমান্ডার মেজর এসএম মোরশেদ, বগুড়া জেলা ড্রাগ সুপার আহসান হাবিব, বগুড়া পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক শাহ আলী ও বিএসটিআই বগুড়ার মাঠ কর্মকর্তা দেবব্রত বিশ্বাস।

বগুড়া পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক শাহ আলী জানান, অভিযানে ১৪ লাখ ২০ হাজার টাকা দণ্ড হিসেবে আদায় করা হয়। এর সাথে বগুড়া শহরের কানুছগাড়ির শুভেচ্ছা ক্লিনিকের প্যাথলজি বিভাগ সিলগালা করে দেয় ভ্রাম্যমাণ আদালত। র‌্যাব-১২ বগুড়ার সহযোগিতায় র‌্যাব সদর দপ্তরের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট গাউসুল আজম এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি জানান, শুভেচ্ছা ক্লিনিকে অভিযান পরিচালনা করে প্যাথলজি বিভাগের জরাজীর্ণ অবস্থা এবং মেয়াদ উত্তীর্ণ কেমিক্যাল দিয়ে রক্তসহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করায় ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর