২৩ নভেম্বর, ২০১৭ ১৭:৪৪

শেরপুরে পরীক্ষায় প্রক্সি দিতে এসে ৯ শিক্ষার্থী আটক

শেরপুর প্রতিনিধি:

শেরপুরে পরীক্ষায় প্রক্সি দিতে এসে ৯ শিক্ষার্থী আটক

শেরপুরের শ্রীবর্দী উপজেলার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষায় (পিএসসি) আসল পরীক্ষার্থীর বদলে অন্য শিক্ষার্থীদের দ্বারা প্রক্সি দেওয়ার অভিযোগে ৯ শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটক ভুয়া পরীক্ষার্থীরা হলো, শেরপুর সদর উপজেলার হেরুয়া বালুঘাট মডেল স্কুলের গত বছরের জিপিএ-৫ প্রাপ্ত ফজলুল হক, বর্মমানে একই বিদ্যালয়ের ৭ম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থী লিপি, পঞ্চম শ্রেণিতে পড়ুয়া সজিব, লাভলু, স্বপন মিয়া, সবুজ, আপন, সাব্বির হোসেন নিলয় ও স্বপন। এরা সবাই ইতিপূর্বে পঞ্চম শ্রেণিতে সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উর্ত্তীণ হয়েছে। 

মূল পরীক্ষার্থীরা হলো, হেরুয়া বালুঘাট মডেল স্কুলের শিক্ষার্থী সাব্বির আহম্মেদ রিতুন, শিখা আকতার, মাহমুদুল হাসান পলাশ, হাবিবুর রহমান হাবিব, হাবিবুর রহমান, রাকিব মিয়া, শাকিল হোসেন সাব্বির, ফেরদৌস হোসেন ও সেলিম হাসান। এরা সকলেই সদর উপজেলার হেরুয়া বালুঘাট মডেল স্কুলে অধ্যায়ন করলেও তাদেরকে জেলার বিভিন্ন স্কুল থেকে পরীক্ষা দেওয়ার জন্য নিবন্ধন করানো হয় বলে সূত্রে জানা গেছে। 

সরকারের একটি বিশেষ গয়েন্দা সংস্থার বিশেষ অভিযানে আজ জেলার শ্রীবর্দী উপজেলা সদরের ওই কেন্দ্রে ধর্ম পরীক্ষা চলাকালে মূল পরীক্ষার্থীদের বদলে তারা পরীক্ষা দেওয়ার সময় এদেরকে আটক করা হয়। এসময় বিশেষ গয়েন্দা সংস্থার সাথে শ্রীবর্দী উপজেলার নির্বাহী কর্মকর্তা, শ্রীবর্দী থানা পুলিশ উপস্থিত ছিলেন। 
বিশেষ গয়েন্দা সংস্থা সূত্রে জানা গেছে, অভিযুক্ত ওই স্কুল কর্তৃপক্ষ তাদের স্কুলের সুনাম বাড়াতে করতে ভিন্ন ভিন্ন স্কুল থেকে নিবন্ধন করে এই প্রক্সি সিস্টেম পরীক্ষা দিয়ে জিপিএ-৫ প্রাপ্ত সংখ্যা বৃদ্ধির জন্য প্রক্সি পরীক্ষার কাজের সাথে লিপ্ত রয়েছে। 

শ্রীবর্দী উপজেলার নির্বাহী কর্মকর্তা খালেদা নাসরিন জানায়, অভিযুক্তরা যেহেতু শিশু তাই তাদের প্রত্যেক অভিভাবককে ডেকে জরিমানা করা হবে। এছাড়া এ ঘটনার সাথে জড়িত সংশ্লিষ্ট শিক্ষক এবং কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিজি বরারবর অভিযোগ পাঠানো হবে।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর