২৩ নভেম্বর, ২০১৭ ১৯:০৮

বঙ্গোপসাগরে পাঁচ ট্রলারে ডাকাতি, ৩ মাঝিসহ ট্রলার অপহরণ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

বঙ্গোপসাগরে পাঁচ ট্রলারে ডাকাতি, ৩ মাঝিসহ ট্রলার অপহরণ

ফাইল ছবি

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে পাঁচটি ট্রলারে ডাকাতি শেষে তিন মাঝিসহ একটি ট্রলার অপহরণ করে নিয়ে গেছে জলদস্যুরা। আজ সোনার চর থেকে গভীর সমুদ্রে এ ডাকাতি সংগঠিত হয়। ডাকাতরা জেলেদের মারধর করে জাল, মাছসহ ট্রলারের সকল মালামাল লুটপাট চালায়। এসময় ডাকাতরা এফবি কর্নফুলীর জয়নাল মাঝি, এফবি আল-মামুনের জলিল মাঝি এবং এফবি আল-মাইনের আনোয়ার মাঝিসহ এফবি ফরকত নামের একটি ট্রলার ডাকাতরা নিয়ে যায়। বিষয়টি নিশ্চিত করেছেন আলীপুর-কুয়াকাটা ট্রলার মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা, জেলে সমিতি এবং ফেরত আসা ট্রলারের জেলেরা। 

ডাকাতির পাঁচটি ট্রলার হল- এফবি কর্নফুলী, এফবি আল-মামুন, এফবি আল-মাইন, এফবি সাদিয়া, এফবি ফরকত। ডাকাতির শিকার হয়ে আলীপুর-মহিপুর মৎস্য বন্দরে ফেরত আসা এফবি সাদিয়ার তোফাজ্জেল মাঝি জানান, এফবি মামুন নামের ট্রলারে আগ্নেয় ও দেশীয় ধারালো অস্ত্র নিয়ে জলদস্যুরা অর্তকিতে তাদের উপড় হামলা চালায়। এসময় ব্যাপক হামলার পাশিপাশি লুটপাট চালায়। তিন জেলেসহ একটি ট্রলার অপহরণ করে নিয়ে যায়। তিনি আরো জানান, ডাকাতরা সবাই চট্রগ্রামের অঞ্চলিক ভাষায় কথা বলে।
আলীপুর-কুয়াকাটা ট্রলার মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, কোস্ট গার্ড ভোলা এবং চট্রগাম যদি বঙ্গোপসাগরের দক্ষিন-পূর্ব এলাকায় অভিযান চালায় তবে খুব সহজেই এসব ডাকাতদের ধৃত করা সম্ভব।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর