২৩ নভেম্বর, ২০১৭ ২০:২০

রাঙামাটি রেডক্রিসেন্টের এডহক কমিটি নিয়ে সংবাদ সম্মেলন

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

রাঙামাটি রেডক্রিসেন্টের এডহক কমিটি নিয়ে সংবাদ সম্মেলন

রাঙামাটি রেডক্রিসেন্ট সোসাইটির এডহক কমিটি গঠন ও অনিয়ম দুর্নীতি নিয়ে সংবাদ সম্মেলন করেছে ইউনিটের কার্যনির্বাহী কমিটি। আজ জেলা শহরের বনরূপা এলাকায় একটি ব্যক্তি মালিকানাধীন রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, রেডক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম ভুট্টো, সেক্রেটারী জেনারেল এম জিসান বখতিয়ার, সদস্য সাইপ্রু মারমা, ডা. গঙ্গা মানিক চাকমা, জসীম উদ্দীন।
বক্তারা জানান, রেডক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের কার্যকরী কমিটি ভেঙ্গে দিয়ে নতুন এডহক কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় সদর দপ্তর। রেড ক্রিসেন্ট সোসাইটির বিদ্যমান আইনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে ব্যক্তি স্বার্থে হাসিলের জন্য এ কমিটি ঘোষণা করা হয়েছে বলে বক্তাদের অভিযোগ।
এডহক কমিটি ঘোষণা করার পর একটি মহল সাধারণ ও আজীবন সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত কমিটির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতির অজুহাত দেখিয়ে আন্তর্জাতিক একটি স্বেচ্ছাসেবী সংস্থার কার্যক্রমকে বিভিন্ন প্রশ্নের সম্মুখিন করছে বলে তাদের দাবি।
তারা বলেন, বর্তমান কার্যকরী কমিটি যেভাবে প্রতিষ্ঠানের উন্নয়নে যে কাজ করেছে তা বিগত সময়ে ২০বছর আগে হয়নি। একটি পক্ষ বর্তমান কমিটির কার্যক্রমে ঈর্ষান্বিত হয়ে এ কমিটির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলে তারা অভিযোগ করেন।
তারা আরও বলেন, সোসাইটির নিয়মানুযায়ী নির্বাচনের ৪৫দিন পূর্বে তফসিল ঘোষণার বাধ্যবাধকতা থাকলেও চলতি বছরের ১৯অক্টোবর সভায় তফসিল ঘোষণা না করায় এতে সাংবিধানিক সংকটে পড়বে বলে তারা মতামত ব্যক্ত করেন। তাই সুষ্ঠ ও সুন্দর নির্বাচনের মাধ্যমে একটি কার্যকরী কমিটি যাতে গঠন করা হয় এ ব্যাপারে সার্বিক সহযোগিতা কামনা করেন বক্তারা।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর