শিরোনাম
২৪ নভেম্বর, ২০১৭ ১৬:২০

ছাত্র-শ্রমিক সংঘর্ষ, হাবিপ্রবি’র প্রক্টরসহ শতাধিক আসামি করে দুটি মামলা

দিনাজপুর প্রতিনিধি:

ছাত্র-শ্রমিক সংঘর্ষ, হাবিপ্রবি’র প্রক্টরসহ শতাধিক আসামি করে দুটি মামলা

প্রতীকী ছবি

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং বাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জের ধরে দিনাজপুর জেলায় বুধবার রাত থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে। শুক্রবার বিকেল থেকে ট্রাক-ট্রাংকলরিও বন্ধ থাকবে বলে শ্রমিক ইউনিয়ন জানায়।

এদিকে বাসে আগুন দেয়ার অভিযোগে বাস মালিক গ্রুপ এবং শ্রমিকদের মারপিটের অভিযোগে মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন পৃথকভাবে বৃহস্পতিবার রাতেই কোতয়ালী থানায় মামলা দায়ের করেছে। দুটি মামলায়  হাবিপ্রবি’র প্রক্টরসহ ১২জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০জনকে আসামী করা হয়েছে।

অপরদিকে, পরিবহন ধর্মঘটে গত দুই দিন ধরে আভ্যন্তরীণ রুটসহ দূরপাল্লার বাসসহ যান চলাচল বন্ধ থাকায় দিনাজপুরের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
শুক্রবার মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের বৈঠকের পর থেকে বাস, ট্রাকসহ সকল পরিবহন চলাচল বন্ধ করে দেয়।

এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। বাস বন্ধ থাকায় যাত্রীরা ট্রেনেই ভিড় করছে। এতে ট্রেনের ওপর চাপ বেড়েছে। পরিবহন ধর্মঘটে ভারত থেকে বাংলাদেশে আসা পাসপোর্ট যাত্রীরা বাস না পেয়ে বিপাকে পড়েছেন।

ঘটনার পর থেকে হাবিপ্রবি ও কেন্দ্রীয় বাসটার্মিনালসহ শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম পৃথক দুটি মামলার কথা স্বীকার করে জানান, বৃহস্পতিবার রাতে বাসে আগুন দেয়ার অভিযোগ এনে হাবিপ্রবি’র প্রক্টর প্রফেসর ড. খালিদ হোসেনসহ ১২জনের নাম উল্লেখ পূর্ব আরও অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে এবং শ্রমিকদের মারপিট অভিযোগ এনে মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি সাইফুর রাজ চৌধুরী বাদী হয়ে হাবিপ্রবি’র প্রক্টর প্রফেসর ড. খালিদ হোসেনসহ ১২জনের নাম উল্লেখ পূর্ব আরও অজ্ঞাত ১০/১২জনকে আসামি করে পৃথক মামলা দায়ের করেছেন।

মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী জানান, পুড়িয়ে দেয়া গাড়ির ক্ষতিপূরণ না দেয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে। শুক্রবার বিকেল থেকে ট্রাক-ট্রাংকলরিসহ সব যান চলাচল বন্ধ থাকবে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর