২৪ নভেম্বর, ২০১৭ ১৮:৩৩

'দেশে আর কোনদিন ৫ জানুয়ারির মতো নির্বাচন হবে না'

নোয়াখালী প্রতিনিধি:

'দেশে আর কোনদিন ৫ জানুয়ারির মতো নির্বাচন হবে না'

বিএনপি স্থায়ী কমিটি সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ বলেছেন, নির্বাচন ইস্যুতে শেষ মুহূর্তে হলেও সরকার সমোঝতায় এগিয়ে আসবে বলে আমরা বিশ্বাস করি। দেশের মাটিতে আর কোনদিন ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন হবে না। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে বলেই নির্বাচন করবে। সরকার সমোঝতায় না আসলে আন্দোলনের অন্য কোন বিকল্প থাকবে না।

শুক্রবার দুপুরে নোয়াখালী জেলা বিএনপি’র নির্বাহী কমিটির প্রথম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা শহরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ওই সভায় ব্যারিষ্টার মওদুদ আহমদ আরো বলেন, দেশ গভীর সংকটে রয়েছে। দেশে বর্তমানে গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই, সংবাদপত্রের স্বাধীনতা নেই, বাক স্বাধীনতা নেই, এমনকি সর্বশেষ বিচার বিভাগের স্বাধীনতাও আমরা হারিয়েছি। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মওদুদ বলেন, সংবিধান মানুষের জন্য, মানুষ সংবিধানের জন্য নয়। ১৯৯১ সালে সাহাবুদ্দিনের সরকার যে নির্বাচন করেছেন, সে নির্বাচনও সংবিধানে ছিল না। কিন্তু সমঝোতার মাধ্যমে তখন সে নির্বাচন অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি গোলামহায়দারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান, বরকত উল্ল্যাহ বুলু, চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক ও যুগ্ম মহাসচিব ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন।


বিডি প্রতিদিন/২৪ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর