২৪ নভেম্বর, ২০১৭ ২১:৩৪

মেহেরপুরে আনসার সদস্যের বিরুদ্ধে সাংবাদিক লাঞ্চনার অভিযোগ

মেহেরপুর প্রতনিধি:

মেহেরপুরে আনসার সদস্যের বিরুদ্ধে সাংবাদিক লাঞ্চনার অভিযোগ

মেহেরপুরের মুজিবনগর কমপ্লেক্সের প্রধান ফটকে নিরাপত্তার দায়িত্বরত আনসার সদস্য কালাম বেসরকারী টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজ ও অনলাইন নিউজ পোর্টাল পরিবর্তন ডটকমের মেহেরপুর প্রতিনিধি আবু আক্তার করনকে শারীরিক ভাবে লাঞ্চিত করেছেন বলে অভিযোগ উঠেছে। আজ শুক্রবার সকল সাড়ে ১১টার দিকে এঘটনা ঘটে। এসময় অন্যান্য আনসারদের একত্রিত করে আবু আক্তারকে আটক করে রাখা হয়। আনসার সদস্যর আচরণের ভিডিও ধারণ করতে গেল অশালীন ভাষায় গালাগালি ও ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায় তারা। 

পরে খবর পেয়ে মেহেরপুর থেকে সাংবাদিকরা গিয়ে তাকে উদ্ধার করে। তবে অভিযুক্ত আনসার সদস্য কালামকে ক্লোজ করা হয়েছে বলে মুজিবনগর আনসার ক্যাম্প কমান্ডার জহিরুল ইসলাম জানিয়েছেন। 

সংবাদকর্মী আবু আক্তার করন জানান, সকালে নিউজের জন্য মুজিবনগর কমপ্লেক্সের প্রধান ফটকে প্রবেশের সময় দায়ীত্বরত তিন আনসার সদস্য তাকে জানান মোটরসাইকেল নিয়ে ভিতরে প্রবেশ করা যাবে না। প্রবেশ করতে হলে উপজেলা নির্বাহী অফিসারের অনুমতি লাগবে। এসময় তিনি জেলা প্রশাসক পরিমল সিংহকে ফোন করে অনুমতির নেন। এসময় কালাম নামের এক আনসার সদস্য হঠাৎ উত্তেজিত হয়ে সাংবাদিক আবু আক্তার করনকে ধাক্কাতে ধাক্কাতে গেটের পাশে নিয়ে আটক করে রাখে। আনসার সদস্য বলেন, 'আমার নামে ৫টি নিউজ কর। 'পরে এই সংবাদকর্মী আনসার সদস্যর ছবি তুলতে গেলে ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। 

জেলা প্রশাসক পরিমল সিংহ জানান, বিষয়টি আমি দেখবো এবং কেন এধরনের ব্যবহার করেছে সেটার জন্য আমি ইউএনও কে বলছি।  

মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার জানান, বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখবো।  

মুজিবনগর আনসার ক্যাম্পের কমান্ডার জহিরুল ইসলাম সাংবাদিকদের জানান, এঘটনার পর উদ্ধর্তন কর্তৃপক্ষকে  বিষয়টি জানালে অভিযুক্ত আনসার সদস্যকে এখান থেকে ক্লোজ করে নিয়েছেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধীক ব্যাক্তি জানান, চলতি মাসের ১৩ তারিখ থেকে মুজিবনগর কমপ্লেক্সের ভিতরে সব ধরনের মোটরসাইকেল প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেন উপজেলা নির্বাহী অফিসার। কিন্তু অর্থের বিনিময়ে আনসার সদস্যরা মোটরসাইকেল ও পাখি ভ্যান কমপ্লেক্সের ভিতরে প্রবেশ করতে দিচ্ছেন। আর এই টাকার ভাগ আনসার সদস্য স্থানীয় কিছু নেতা পান বলে তারা জানান। 

 


বিডি প্রতিদিন/২৪ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর