২৫ নভেম্বর, ২০১৭ ১৭:১৫

শরীয়তপুরে অগ্নিকাণ্ডে ৫টি গুদাম ভস্মীভূত

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে অগ্নিকাণ্ডে ৫টি গুদাম ভস্মীভূত

শরীয়তপুরের আংগারীয়া বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ আংগারীয়া বাজারের নদীর পাড়ে এ ঘটনা ঘটে। এ সময় অন্তত ৫টি পাট ও ভুসিমালের গুদাম পুড়ে ভস্মীভূত হয়ে যায়। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

জানা যায়, আংগারিয়া বাজারের নদীর পাড়ে বাজার বণিক সমিতির সভাপতি আজিজুল হক মোল্যার ঘড় ভাড়া নিয়ে ১৫/২০টি গুদাম তৈরি করেছে বাজারের ব্যবাসায়ীরা। শনিবার সকাল ১০টার দিকে হটাৎ একটি গুদামে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয় স্থানীয়রা। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এসময় অন্তত ৫টি গুদাম সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। এতে অন্তত কয়েক হাজার মণ পাট, ধান, একটি প্লাষ্টিকের গুদাম, ধনিয়াসহ কয়েক কোটি টাকা ক্ষতি হয়েছে।
বাজারের ব্যবাসায়ী আহসান খান বলেন, আমার সব শেষ হয়ে গেছে। আমার গুদামে ৫ হাজার মণ পাট ছিল। সবই পুড়ে ছাই হয়ে গেছে। 
ব্যবসায়ী সোহরাব হাওলাদার বলেন, আমার গুদামে সাড়ে ৩শ মন পাট ছিল। কিছুই বের করতে পারি নি। সব পুড়ে ছাই হয়ে গেছে। আমি শেষ হয়ে গেছি। 

শরীয়তপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিয়াজ আহম্মেদ জানান, সকলে আংগারিয়া বাজারের নদীর পড়ের পাট ও ভূষিমালের গুদামে আগুন লেগেছে বলে খবর দেয় স্থানীয়রা। খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে এখনো আমরা নিশ্চিত হতে পারিনি। তবে বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর