২৫ নভেম্বর, ২০১৭ ১৭:৩২

রূপগঞ্জে গণপরিবহন চালুর দাবিতে মানববন্ধন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

রূপগঞ্জে গণপরিবহন চালুর দাবিতে মানববন্ধন

কাঞ্চন-কুড়িল-গাউছিয়া সড়কে অবাধে ফিটনেসবিহীন প্রাইভেটকার চলাচল, অতিরিক্ত ভাড়া আদায় করার প্রতিবাদে ও গণপরিবহন চালুর দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছেন বেশ কয়েকটি সংগঠন ও এলাকাবাসী। আজ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন সেতু এলাকায় এ মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়। প্রায় আধা ঘন্টাব্যপী কাঞ্চন কুড়িল সড়ক অবরোধ করার কারণে ভোগান্তির শিকার হন যাত্রীদের। এ কর্মসূচিতে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন পূর্বাচল জিকে একাডেমি, আমরা কাঞ্চন পৌরবাসী সংগঠন, তারুন্যের বিজ্ঞান, পূর্বাচল আদর্শ সেবা ফাউন্ডেশন, রূপগঞ্জ গ্র্যাজুয়েট এসোশিয়েন ব্যাচ ৯৯, কালাদি লিজেন্ড ক্লাবসহ স্থানীয় শ্রমিক, সলিমদ্দিন চৌধূরী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীসহ ৫ শতাধিক  শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে বক্তারা জানান, কাঞ্চন কুড়িল ৩শ ফুট খ্যাত সড়কটির দূরত্ব মাত্র ১৩ কিলোমিটার। এ সড়কটি চালু হওয়ার পর থেকে ফিটনেসবিহীন প্রাইভেটকার ও অদক্ষ চালকদের কারণে বহু প্রাণ ঝড়ে গেছে। পঙ্গু হয়েছে শিশু থেকে শুরু করে নারী-পুরুষ। এছাড়াও মাত্র ১৩ কিলোমিটার সড়কে ভাড়া আদায় হচ্ছে ৬০ টাকা। যা সাধারণ ভাড়ার তুলনায় ৪ গুন বেশি। এতে স্থানীয় সাধারণ পথচারী থেকে শুরু করে শিক্ষার্থীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে জীবিকার তাগিদে রাজধানীতে প্রবেশ করতে বাধ্য হচ্ছে তারা। এছাড়াও এ পথটি সুপ্রশস্থ হওয়াতে প্রচুর সংখ্যক যাত্রী এ পথেই যাতায়াত করে থাকে ফলে এখানে পরিবহন বিভাগের নজর দাবী করেন এলাকাবাসী। 

পূর্বাচল জিকে একাডেমির সভাপতি আক্তারুজ্জামান জানান, স্বল্প রাস্তায় বেশি ভাড়া আদায় করে সাধারণদের গলা কাটছে একটি পক্ষ। মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, বাংলাদেশের সেরা রাস্তা এটি হলেও বাস সার্ভিস না থাকায় অতিরিক্ত ভাড়া দিতে বাধ্য হচ্ছি। এ কারণে এখানে বাস সার্ভিস চালু না হলে সাধারণ জনগণ পূণরায় রাস্তা বন্ধ করে হলেও এ দাবি আদায় করে নেবেন।         

এ বিষয়ে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, বাস সার্ভিস চালূর দাবিতে স্থানীয় জনগণ শান্তিপূর্ণ মানববন্ধন করেছেন। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর