Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : ৭ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩১ অনলাইন ভার্সন
দিনাজপুরে বাংলাদেশ-শ্রীলঙ্কা ইয়ুথ এক্সচেঞ্জ অনুষ্ঠান
দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরে বাংলাদেশ-শ্রীলঙ্কা ইয়ুথ এক্সচেঞ্জ অনুষ্ঠান

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিনাজপুরে দুই দিনব্যাপী ৬ষ্ট বাংলাদেশ-শ্রীলঙ্কা ‘ইয়ুথ এক্সচেঞ্জ’ অনুষ্ঠান শুরু হয়েছে।

৭ ডিসেম্বর দিনাজপুর টিউলিপ ইন্টারন্যাশনাল স্কুলের আয়োজনে ইয়ুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় ছিল দু’দেশের শিক্ষা বিনিময়, সংস্কৃতি ও ধারনা বিনিময়।

অনুষ্ঠানের শুরুতেই কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর রচিত দু’দেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ প্রদর্শন করা হয়। এ সময় দু’দেশের অতিথিরা বাঙ্গালীর ঐতিহ্যমন্ডিত বিজয় দিবসের ইতিহাসের তাৎপর্য তুলে ধরে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে টিউলিপ ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা, ও পরিদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে টিউলিপ ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীরা।

দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের মধ্যে রয়েছে দিনাজপুরের কান্তজিউ মন্দির, রাজবাড়ীসহ প্রাচীন ঐতিহ্যমন্ডিত এলাকা ও বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠান পরিদর্শন এবং প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন শ্রীলঙ্কার জাতীয় যুব সেবা কাউন্সিলের সহকারী পরিচালক মি. সামারকুন, প্রকাশনা কর্মকর্তা অধ্যাপক অনিল শ্রীওয়ার্দনা, দিনাজপুর টিউলিপ ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান রশিদুল ইসলাম, পরিচালক রফিকুল ইসলাম, বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, আকতারুজ্জামান, স্কুলের অধ্যক্ষ তুলেন হাসদাস, হোপ বাংলাদেশ’র যুব সমন্বয়কারী ফরিদুল হাসান শুভ প্রমুখ।

এসময় শ্রীলঙ্কার যুব ক্লাবের সদস্য মি. সাসিন্দু, মি. সুকিরতান, মি. নাভিন, এডওর্য়াড, নিরুসান, জানানদানি, মাফায, মাধু, নাদুন, চামার্থ, বুদ্ধিকা, তারিন্দু ও মাথান অংশগ্রহণ করেন।

এর আগে শ্রীলঙ্কা থেকে আগত ১৫সদস্যের দলটি দিনাজপুরে পৌছালে টিউলিপ ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষ থেকে তাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow