Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : ৭ ডিসেম্বর, ২০১৭ ২০:৪০ অনলাইন ভার্সন
সবার মুখেই শাকিল বন্দনা
ময়মনসিংহ প্রতিনিধি:
সবার মুখেই শাকিল বন্দনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী প্রয়াত কবি মাহবুবুল হক শাকিলের স্মরণ সভায় আগত অতিথিদের মুখে ছিল শুধুই শাকিল বন্দনা।
কেন্দ্রীয় আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি থেকে শুরু করে জেলার সব নেতারাই শাকিলের স্মৃতিচারণ করেন গভীর বেদনা নিয়ে।
স্মরণ সভায় প্রয়াত শাকিলের পিতা ও জেলা আ’রীগের সভাপতি অ্যাড. জহিরুল হক খোকা বক্তৃতা দিতে গিয়ে ভেঙে পড়েন কান্নায়। বাকরুদ্ধ পিতার শেষতক বিদায় না নিয়ে ছাড়তে হয় মাইক্রোফোন। অশ্রু ভেজা নয়নে গুটিকয়েক কথা বলেই বিদায় নেন প্রয়াত শাকিলের সহধর্মীনি অ্যাড. নিলুফার আঞ্জুম পপি।
মন খারাপের গাড়ি চালক প্রয়াত কবি মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে নগরীর টাউন হল ময়দানে শাকিল স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
শাকিল স্মরণ সভা কমিটির সভাপতি অ্যাড. কবীর উদ্দিন ভুঁইয়ার সভাপতিত্বে এবং শাকিল স্মরণ সভা কমিটির সাধারণ সম্পাদক ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম হোসেন বাবুলের সঞ্চালনয়া প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।
এসময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, ডা. এম আমানউল্লাহ এমপি, অ্যাড. মোসলেম উদ্দিন এমপি, অসীম কুমার উকিল, মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, এহতেশামুল আলম, ইউসুফ খান পাঠান, ইকরামুল হক টিটুসহ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি বলেন, সকলের গর্বের ধন ছিল শাকিল। শাকিল ছিল শেখ হাসিনার বিশ্বস্ত একজন মানুষ। ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থেকেও অপব্যবহার না করার নামটিই শাকিল।

অসম্ভব মেধাবী এই ছেলেটি এখন নেই। তবে বেঁচে আছে এখনো আমাদের মাঝে তার কর্মগুনে, সততায়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সময়ের স্মৃতিচারণ করে আহমদ হোসেন বলেন, দলের সাংগঠনিক সম্পাদক হবার কথা শাকিলই আমাকে আগেই জানিয়েছিল। অগাধ ভালবাসা ছিল বলেই এমনটি সম্ভব হয়েছে।
শাকিলের স্মৃতি রক্ষার্থে ময়মনসিংহের চুরখাইয়ে ১২৫ কোটি টাকা ব্যায়ে নির্মিত হচ্ছে শাকিল টেক্সটাইল ইনস্টিটিউট এক আবেগঘন বক্তৃতায় এমনটিই জানিয়েছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।
তিনি বলেন, ক্ষমতার রাজনীতিতে এমপি মন্ত্রীরা আঙ্গুল ফুলে কলাগাছ হলেও শাকিল ছিল নির্লোভ। প্রধানমন্ত্রীর সাথে গত নয়টি বছর থেকেও পরিবর্তন হয়নি শাকিলের। তবে আফসোস, বিশ্বের মধ্যে তৃতীয় সৎ প্রধানমন্ত্রী হলেও দেখে যেতে পারেননি শাকিল।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow