১০ ডিসেম্বর, ২০১৭ ১৮:০৩

ধুনটে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া


ধুনটে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

বগুড়ার ধুনট উপজেলায় ভান্ডারবাড়ি গ্রামে সরকারি রাস্তা থেকে অবৈধভাবে গাছ কেটে নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও তার লোকজন। 

রবিবার দুপুর পর্যন্ত পাকা রাস্তার দুই পাশের ছোট-বড় আকারের প্রায় অর্ধশত গাছ কেটে সাবাড় করা হয়। 

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ভান্ডারবাড়ি ছালেহা জহুরু উচ্চ বিদ্যালয়ের সামনের সরকারি রাস্তার দুই পাশে প্রায় ১০ বছর আগে দুদু মিয়া নামে স্থানীয় এক ব্যক্তি গাছগুলো রোপন করেন। প্রায় আধা কিলোমিটার রাস্তার দুই পাশে লাগানো গাছগুলো বর্তমানে কাটার উপযোগী হয়েছে। 

এ অবস্থায় ভান্ডারবাড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম ও তার সহযোগী আব্দুস ছালাম রাস্তার গাছগুলো মোহন সরকার নামে এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেন। পাইকারী কাঠ ব্যবসায়ী মোহন সরকার শনিবার সকাল থেকে শ্রমিক দিয়ে গাছগুলোর গোড়ালি কেটে মাটিতে ফেলা শুরু করেছেন।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম বলেন, আমার জমির পাশ দিয়ে সরকারি রাস্তা। ওই রাস্তায় গাছ লাগানোর জন্য দুদু মিয়া নামে প্রান্তিক এক চাষীকে বর্গা দিয়েছিলাম। বর্তমানে গাছগুলো কাটার উপযোগী হওয়ায় বিক্রি করে দিয়েছি। এছাড়া জমির পাশে রাস্তায় গাছ থাকায় জমির উর্বর শক্তি কমে যাচ্ছে। তাই গাছগুলো কাটা খুবই জরুরি হয়ে পড়েছে। তবে সরকারি রাস্তার গাছ কর্তনে প্রশাসনের কোনো অনুমতি নেওয়া হয়নি।

উপজেলার ভুতবাড়ি গ্রামের পাইকারী কাঠ ব্যবসায়ী মোহন সরকার বলেন, গাছগুলো সরকারি রাস্তার পাশে। শফিকুল ইসলামের কাছ থেকে প্রায় অর্ধশত গাছ লক্ষাধিক টাকায় ক্রয় করেছি। তবে আইনগত বিষয়টি শফিকুল ইসলাম দেখবেন বলে জানিয়েছেন।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, এ বিষয়টি আমাকে জানানো হয়নি। তারপরও খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  


বিডি-প্রতিদিন/১০ ডিসেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর