১০ ডিসেম্বর, ২০১৭ ১৯:২৭

সাভারে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৭

সাভার প্রতিনিধি

সাভারে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৭

প্রতীকী ছবি

সাভারে জমি দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে সাতজন গুলিবিদ্ধসহ আহত হয়েছে ২০ জন। তাদের উদ্ধার করে সাভারের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

রবিবার বিকেলে বিরুলিয়া ইউনিয়নের কমলাপুর এলাকার কৃষিবিদ ওয়েস্ট ভিউয়ের সীমানা প্রাচীর এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন, কৃষিবিদ ওয়েস্ট ভিউ'র ডিএমডি জাকির (৫৫), সুপার ভাইজার বিল্লাল হোসেন (৩৫), বাইজীদ (২০), কর্মচারী অনিক (২২), আবু সাইদ (৩২),  মাসুম (৩৫) ও রুশনাই (৩০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিরুলিয়া ইউনিয়নের কমলাপুর এলাকার কৃষিবিদ ওয়েস্ট ভিউর সাথে স্থানীয় সিরাজের জমি নিয়ে বেশকিছু দিন যাবৎ বিরোধ চলে আসছিল। বিকেলে সিরাজ লোকজন তার জমিতে সীমানা প্রাচীর দিতে গেলে কৃষিবিদ ওয়েস্ট ভিউর লোকজন বাধা দেয়। এসময় বাগ-বিতাণ্ডার এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। 

পরে সিরাজের পক্ষ হয়ে সন্ত্রাসী বুখারী প্রায় ২০/৩০ জনের একদল লোক অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে সংর্ঘষে লিপ্ত হয়। এসময় কৃষিবিদ ওয়েস্ট ভিউর লোকজনের উপর এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে তারা। এতে সাতজন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়। পরে তাদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সাভার মডেল থানা পুলিশ।

এ ব্যাপারে বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) তরিকুল ইসলাম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। বর্তমানে কমলাপুর এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান তিনি। 

বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে জানিয়েছে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসিনুল কাদির বলেন, এ ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিডি প্রতিদিন/১০ ডিসেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর