শিরোনাম
১১ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩৫

নন্দীগ্রামে ট্রান্সফরমার চুরি বেড়েছে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

নন্দীগ্রামে ট্রান্সফরমার চুরি বেড়েছে

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় দিন দিন বেড়েই চলছে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি। গত দুই দিনে উপজেলার থালতা মাজগ্রাম ইউনিয়নে ৬ টি ও ভাটরা ইউনিয়নে ৩টি ১০ কেভির ট্রান্সফরমার চুরি হয়েছে। এসব ট্রান্সফরমারের মূল্য প্রায় ৪ লাখ ৯৫ হাজার টাকা। এভাবে চুরির ঘটনায় এলাকায় কৃষকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
পল্লী বিদ্যুৎ নন্দীগ্রাম এড়িয়া অফিস ও স্থানীয় কৃষকদের সূত্রে জানা যায়, গত ৯ ডিসেম্বর রাতে উপজেলার থালতা মাজগ্রাম ইউনিয়নের বাঁশো মাঠ থেকে কৃষক আশরাফুল ইসলামের ২টি, আমড়াগোহাইল মাঠ থেকে কৃষক মোজাম্মেল হকের ১টি, চককয়া মাঠ থেকে কৃষক সুশান্ত চন্দ্রের ৩টি এবং গত ১০ ডিসেম্বর রাতে ভাটরা ইউনিয়নের বৃকুঞ্চি মাঠ থেকে কৃষক কুদরত এলাহীর ১টি ও কুমিড়া মাঠ থেকে কৃষক আব্দুল খালেকের ২টি সেচ যন্ত্রের ট্রান্সফরমার দুর্বৃত্তরা চুরি করে নিয়ে গেছে। এসব ট্রান্সফরমার ৯ টিই ১০ কেভি ক্ষমতাসম্পন্ন।
একাধিক কৃষক বলেন, ধান কাটা শুরু হওয়ায় এখন আর জমিতে সেচ দেওয়ার দরকার হচ্ছে না। এসুযোগে সেগুলো চুরি হয়েছে। এর আগে উপজেলার বুড়ইল ইউনিয়ন থেকে ১১ টি ১০ কেভি ও ১ টি ৫ কেভির ট্রান্সফরমার চুরি হয়েছে। এ বিষয়ে বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতির নন্দীগ্রাম এড়িয়া অফিসের এজিএম রেজাউল করিম সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রাহকদের আবেদনের পর তিনি থানায় অজ্ঞাত দুর্বৃত্তদের বিরুদ্ধে অভিযোগ করেছেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

সর্বশেষ খবর