১১ ডিসেম্বর, ২০১৭ ১৭:১৮

সিংড়ায় মামলা করে প্রাণের ভয়ে কয়েকটি পরিবার!

নাটোর প্রতিনিধি:

সিংড়ায় মামলা করে প্রাণের ভয়ে কয়েকটি পরিবার!

নাটোরের সিংড়ায় একমাসে অগ্নিসংযোগ লুটপাট ভাঙচুর গোলাগুলি ও ছিনতাইয়ের একাধিক সন্ত্রাসী ঘটনায় মামলা করে প্রাণের ভয়ে পালিয়ে বেড়াতে হচ্ছে কয়েকটি পরিবারকে। উপজেলার কাউয়াটিকরী গ্রামে ব্যক্তিগত একটি নিচু জমিকে সরকারি খাল দাবি করে ঘটে যাওয়া এসব ঘটনায় দু’টি মামলা হওয়াতেই বাদী পক্ষকে পালিয়ে বেড়াতে হচ্ছে। 

এর প্রতিকার চেয়ে আজ নাটোরের একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে ভুক্তভুগীদের করা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সিংড়ার কাউয়াাটিকরী গ্রামের কাজী আমজাদ হোসেনের ছেলে প্রভাষক কাজী হারুন-অর-রশিদ জানান, বিয়াস গ্রামে তারা ২০০৬ সালে স্থানীয় সাব্বির বাচ্চুর কাছ থেকে এক বিঘার একটি জমি নগদে কিনে মাটি ভরাট করে টিনসেড মার্কেট নির্মাণ করলে সেখানে দু’টি খাবার হোটেল, একটি মুদির দোকান, দু’টি চায়ের স্টল এবং একটি মোবাইলের দোকান চালু করা হয়। বেশ কয়েক বছর চলার পর হঠাৎ গত মাসের প্রথমদিকে দিনে-দুপুরেই স্থানীয় আমীর হামজা, তারেক হোসেন দুলাল, অবসর প্রাপ্ত সেনা সদস্য সাইফুল ইসলাম, আফসার ডাকাত ও কুদ্দুস প্রামাণিকসহ প্রায় দশ থেকে বারোজন ওই মার্কেটে আগুন ধরিয়ে ভাঙচুর ও লুটপাট চালায়। এতে মার্কেটের প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়ে গেলে ক্ষতিগ্রস্থ সোহরাব প্রামাণিক এবং আব্দুস সামাদ নাটোরের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পৃথক দু’টি মামলা করেন। আদালত এলাাকায় শান্তি স্থাপনে ওই জায়গার ওপর স্থায়ী নিষেধাজ্ঞা জারী করলে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে কাজী হারুন-অর-রশিদসহ মামলার বাদীদের প্রাণ নাশের হুমকি দিতে শুরু করে। আসামিরা ওই মামলা থেকে বাঁচতে স্থানীয় লোকজনদের ভয় দেখিয়ে জোর করে তাদের পক্ষে মানববন্ধন করতেও বাধ্য করে। 

প্রভাষক কাজী হারুন-অর-রশিদ সহ সংবাদ সম্মেলনে উপস্থিত আব্দুস সামাদ মৃধা, মো. রশিদুল ইসলাম রতন এবং হযরত আলী তাদের পলাতক জীবন থেকে নিরাপত্তা নিয়ে স্বাধীনভাবে এলাকায় থাকতে চান। 
এ ব্যাপারে তারা সরকার প্রধানসহ পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।    

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর