১১ ডিসেম্বর, ২০১৭ ১৯:১১

বীরগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে সড়ক অবরোধ

দিনাজপুর প্রতিনিধি:

বীরগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে সড়ক অবরোধ

দিনাজপুরের বীরগঞ্জ পৌর সভার মেয়র ও সচিবের বিরুদ্ধে দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ এনে পৌর শহরের স্লুইজ গেট সড়কের ঈদগাঁও মাঠ এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষুদ্ধ এলাকাবাসী।এসময় শতাধিক বিক্ষুদ্ধ লোকজন সড়কের উপর কাঠ, বাঁশ এবং টিন দিয়ে যানচলাচল বন্ধ করে দেয়। সন্ধ্যায় সড়কের মাঝে কাঠ, বাঁশ ও টায়ারে অগ্নিসংযোগ করে জনতা। আজ বিকালের দিকে সড়ক অবরোধ করে। সন্ধ্যা ৭টা পর্যন্ত ওই সড়কে যান চলাচল বন্ধ ছিল। 

শহরের বাসিন্দা প্রভাষক মো. আবু রায়হান মিলনসহ অনেকে জানান, মেয়র এবং সচিবের বিরুদ্ধে দুর্নীতি এবং অনিয়মের কারণে পুরাতন পৌর ভবনের সামনের গুরুত্বপূর্ণ স্লুইজ গেট সড়কটির বেহাল দশা। এই সড়কটি দিয়ে মহিলা কলেজ, গার্লস স্কুল, হাফিজিয়া মাদরাসাসহ পাশ্ববর্তী খানসামা উপজেলার মানুষ যাতায়াত করে। তাদের দুর্নীতি এবং অনিয়মের কারণে সড়কটি মেরামত হচ্ছে না। ফলে কর্মজীবী এবং সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছে। এলাকাবাসী অনেকবার সড়কটি মেরামতের জন্য অনুরোধ জানানোর পর লোক দেখানো কাজ শুরু হলে তাদের দুর্নীতির কারণে তা বন্ধ হয়ে যায়। এরপর থেকে দীর্ঘদিন ধরে মানুষকে দুর্ভোগে পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে পৌরসভার সচিব মোহাম্মদ আব্দুল হানিফ সরদার জানান, পৌর শহরের নর্দান বাংলাদেশ ইন্টিগেটেড ডেপলভমেন্ট প্রজেক্ট (নবিদেপ) এর আওতায় উন্নয়ন প্রকল্পের কাজ চলছে। দিনাজপুর প্রকৌশলী দায়িত্বে উন্নয়ন কাজগুলি বাস্তবায়িত হয়। এ কারণে আমাদের দুর্নীতির কোন সুযোগ নেই। এ ব্যাপারে আমাদের করণীয় কিছুই নেই। 

এ ব্যাপারে পৌর মেয়র মাওলানা মোহাম্মদ হানিফের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর