১১ ডিসেম্বর, ২০১৭ ২২:৩৭

বরিশালে আওয়ামী লীগ নেতা গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে আওয়ামী লীগ নেতা গুলিবিদ্ধ

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের মহেষপুর বাজারে মুখোশধারী দুর্বৃত্তদের অতর্কিত হামলায় সুলতান মীরা (৫৫) নামে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা গুলিবিদ্ধসহ ২জন আহত হয়েছেন। 

সোমবার রাত ৮টায় ওই হামলার সময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সদস্য সুলতান মীরার সাথে থাকা নিয়ামতি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিমল চন্দ্র সাহাকে পিটিয়ে আহত করা হয়। হামলাকারীদের একজন বাদে অন্যান্যরা মুখোশ পড়া ছিল। 

গুরুতর আহতাবস্থায় সুলতান মীরাকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে। তিনি আওয়ামী লীগ দলীয় প্রয়াত সাবেক সংসদ সদস্য মাসুদ রেজার চাচাতো ভাই।

জেলা প্রশাসক এবং জেলা পুলিশ সুপার চিকিৎসাধীন সুলতানকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন তারা। 

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার ঘটনার সময় মহেষপুর বাজারের একটি দোকানের সামনে বিমল সাহাকে নিয়ে বসেছিলেন সুলতান মীরা। এ সময় স্থানীয় বিএনপি নেতা ছালাম সিকদারসহ (মুখোশ ছাড়া) মুখোশধারী ১০/১২ জন দুর্বৃত্ত অতর্কিত সেখানে গিয়ে তাদের পেটাতে থাকে। পিটুনিতে বিমল চন্দ্র পড়ে গেলে দুর্বৃত্তরা সুলতান মীরার শরীরে ২টি গুলি করে। সুলতান রাস্তায় লুটিয়ে পড়লে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়। 

এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে পূর্ব বিরোধের জের ধরে এই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এ ঘটনার পর ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানিয়েছেন, অভ্যন্তরীন বিরোধের জের ধরে এই হামলার ঘটনা ঘটতে পারে। এটা নিজ দলীয়ও হতে পারে, প্রতিপক্ষ দলেরও হতে পারে। তদন্ত করে অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

এদিকে আহতের সুষ্ঠু চিকিৎসাসহ তাদের সব ধরনের সহায়তা দেওয়ার কথা বলেছেন হাসপাতাল পরিদর্শনে যাওয়া জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

বিডি প্রতিদিন/১১ ডিসেম্বর ২০১৭/সালাহ উদ্দীন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর