১২ ডিসেম্বর, ২০১৭ ১৬:২২
দিনাজপুরে শীর্ষস্থানীয় আলেম-ওলামাগণ

ইসলামে উগ্রবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই

দিনাজপুর প্রতিনিধি


ইসলামে উগ্রবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই

সন্ত্রাসের করাল গ্রাসে গোটা মানবজাতি আজ চরমভাবে জর্জরিত। যতদিন সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করা যাবে না ততদিন পর্যন্ত সমাজে শান্তি ও স্থিতিশীলতা ফিরে আসবে না। ইসলাম শান্তি, উদার, অসাম্প্রদায়িক ও ভারসাম্যপূর্ণ জীবনব্যবস্থা। ইসলামে উগ্রবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই।

মঙ্গলবার দুপুরে দিনাজপুর লোকভবন মিলনায়তনে জমিয়তে ওলামায়ে ইসলাম দিনাজপুর জেলা শাখা আয়োজিত ;সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ওলামায়ে কেরামদের ভূমিকা; শীর্ষক আলোচনা সভায় দেশের শীর্ষ আলেম-ওলামাগণ এসব কথা বলেন।

ওলামায়ে কেরামগণ আরও বলেন, ইসলাম কোনোভাবেই উগ্রবাদী ও সন্ত্রাসী তৎপরতাকে স্বীকার করে না। আর মাদরাসায় কোন সন্ত্রাসী ও জঙ্গি তৈরি হয় না। মাদরাসায় মেধাবী ও যোগ্য আলেম তৈরি হয়।

ওলামাগণ বলেন, একটি গোষ্ঠী ইসলাম ও জিহাদের অপব্যাখ্যা দিয়ে সমাজের কিছু অশিক্ষিত, অর্ধশিক্ষিত, অপরিণামদর্শী, বিপদগামী লোকদের সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত করেছে।

বক্তারা এসব বিপদগামীদের ভ্রান্ত পথ ছেড়ে সত্যিকারের ইসলামের পথে ফিরে আসার আহবান জানান। পাশাপাশি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য আধিপত্যবাদীদের চক্রান্ত ও আগ্রাসন থেকে দেশ, জাতিকে রক্ষার আহবান জানান।

জমিয়তে ওলামায়ে ইসলাম দিনাজপুর জেলা শাখার সভাপতি মাওলানা মতিউর রহমান কাসেমীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দেশের বিশিষ্ট আলেমে দ্বীন ঢাকার জামেয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মহাপরিচালক মাওলানা নুর হোসাইন কাসেমী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা হামেদ জাহেরী, জমিয়তে ওলামায়ে ইসলাম ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মাওলানা নাসির উদ্দীন আহমদ।

স্থানীয় ওলামায়ে কেরামদের মধ্যে বক্তব্য দেন মাওলানা সোহরাব হোসাইন কাসেমী, মাওলানা মো. মকবুল হোসাইন, মাওলানা মো. শরিফুল ইসলাম, মাওলানা সোহরাব হোসাইন, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা মো. রেজাউল করিম, মাওলানা আব্দুল কাদের প্রমুখ। অনুষ্ঠানে শহরের বিভিন্ন মসজিদের ইমাম, মাদরাসার শিক্ষক ও অন্যান্য আলেম-ওলামাগণ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/১২ ডিসেম্বর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর