১৩ ডিসেম্বর, ২০১৭ ১৩:২০

হত্যার তিনদিন পর লাশ ফেরত দিল বিএসএফ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

হত্যার তিনদিন পর লাশ ফেরত দিল বিএসএফ
গুলি করে হত্যার তিনদিন পর বাংলাদেশি এক যুবকের লাশ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ। নিহত ওই যুবকের নাম নাশরাফ হোসেন ওরফে আবু। তিনি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ভারতীয় সীমান্ত লাগোয়া চরআষাড়িয়াদহ ইউনিয়নের চরভুবনপাড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে।
 
মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে বিএসএফের ৪ ব্যাটালিয়নের সদস্যরা বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ডিএমসি সীমান্ত ফাঁড়ির সদস্যদের কাছে আবুর লাশ হস্তান্তর করে। ডিএমসি সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার ফরিদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।
 
তিনি জানান, লাশ পাওয়ার পর রাতেই তা পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এরপর সকালে লাশটি দাফন করা হয়। ভারতে লাশের ময়নাতদন্ত এবং আইনগত প্রক্রিয়া শেষ করতে দেরি হওয়ায় লাশটি ফেরত পেতেও দেরি হয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।
 
শনিবার গভীর রাতে সীমান্তে গরু আনতে যান আবু ও তার চাচাতো ভাই এশারুল ইসলাম ওরফে মিঠুসহ আরও কয়েকজন গরুর রাখাল। ওইদিন তারা তারকাটার বেড়া কেটে ভারত থেকে বাংলাদেশের ভেতরে গরু ঢোকানোর চেষ্টা করছিলেন। এ সময় ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার বরমতপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলিবর্ষণ করে। গুলিতে কাটাতারের বেড়ার কাছেই মারা যান আবু। তবে গুলিবিদ্ধ অবস্থায় মিঠু বাংলাদেশের ভেতরে পালিয়ে আসেন। পরে তার মৃত্যু হয়।
 
এরপর নিহত মিঠুর লাশ তার সহযোগীরা বাড়িতে নিয়ে যান। তবে আবুর লাশ নিয়ে যায় বিএসএফ। এ নিয়ে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকও হয়। তিনদিন পর লাশটি ফেরত দিল বিএসএফ।
 
 
বিডি প্রতিদিন/১৩ ডিসেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর