১৪ ডিসেম্বর, ২০১৭ ১৩:৫৭

শহীদ বুদ্ধিজীবী দিবসে নেত্রকোনায় শোক র‌্যালি

নেত্রকোনা প্রতিনিধি

শহীদ বুদ্ধিজীবী দিবসে নেত্রকোনায় শোক র‌্যালি

নেত্রকোনায় যথাযোগ্য মর্যাদায় বৃহস্পতিবার শোকর‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। এ উপলক্ষে সকালে তেরীবাজার সেক্টর কামন্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ -৭১ কার্যালয়ের সামনে থেকে একটি শোক র‌্যালি বের হয়। 

বিএনএল রিডার্স ফোরামের উদ্যোগে র‌্যালিতে নেতৃত্ব দেন যুদ্ধকালীন উইং কমান্ডার জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা শামছুজ্জোহা। র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে পুনরায় সেক্টর কামন্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ -৭১ কার্যালয়ের সামনে এসে শেষ হয়। 

অন্যদিকে, জেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা জেলা ইউনিটের উদ্যোগে মোক্তারপাড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, লোক গবেষক মুক্তিযোদ্ধা গোলাম এরশাদুর রহমান, সাবেক ইউনিট কমান্ডার মুক্তিযোদ্ধা নুরুল আমিন, পৌর মেয়র নজরুল ইসলাম খান, রেড ক্রিসেন্ট সোসাইটির সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু প্রমুখ। 

আলোচনা সভায় শহীদদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। 

এছাড়াও দূর্গাপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বিরিশিরি বদ্ধভূমিতে শহীদদের স্মরণে পুস্পস্তবক অর্পন করা হয়। মদন উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

বিডি প্রতিদিন/১৪ ডিসেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর