১৪ ডিসেম্বর, ২০১৭ ১৯:৫৪

টেকনাফে দালালসহ মালয়েশিয়াগামী যাত্রী আটক

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার):

টেকনাফে দালালসহ মালয়েশিয়াগামী যাত্রী আটক

কক্সবাজারের টেকনাফে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে এক দালাল ও ৬ রোহিঙ্গা যাত্রীকে আটক করেছে পুলিশ। আজ টেকনাফের বাহারছড়া তদন্ত কেন্দ্রের পুলিশ ইনচার্জ কাঞ্চন কান্তি দাশের নেতৃত্বে একটি বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়েছে।  

আটককৃতরা হলো, টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল এলাকার মো. ইসমাইলের ছেলে দালাল নুরুল আমিন ওরফে নুর আলম (৪০), উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পুকুরিয়া গ্রামের মৃত ইউছুপ আলী ছেলে আলী হোসেন(৪৫), রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের তাইগা কাটা গ্রামের মৃত ফকির আহমদের ছেলে মো. ছৈয়দ হোসেন(৩৯), একই এলাকার উজির আলীর ছেলে মো. আলম (১৬), মিয়ানমার মংডুর বাঘগুনা গ্রামের মো. হোছনের ছেলে মো. হারুন মিয়া (২০) ও একই গ্রামের মো. আবু তাহেরের ছেলে জিয়াউল হক(১৯)। তারা দুই জন বর্তমান কুতুপালং অনবন্ধিত রোহিঙ্গা শিবিরের ডি ব্লকের বাসিন্দা।   

অভিযান পরিচালনাকারি বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) কাঞ্চন কান্তি দাশ বলেন, টেকনাফের বাহারছড়া উপকূলের একটি বাড়িতে সমুদ্র পথে মালয়েশিয়া পাঠানোর জন্য কয়েকজন যুবককে জড়ো করার খবর পেয়ে তার নেতৃত্বে পুলিশের একটি দল ওই গ্রামের দালাল নুরুল আমিন ওরফে নুর আলমের বাড়িতে অভিযান পরিচালনা করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়িতে বেশ কয়েকজন দালাল পালিয়ে যায়। পরে বাড়িতে তল্লাশি চালিয়ে পাঁচ মালয়েশিয়াগামী যাত্রীকে উদ্ধার করা হয়। এ ঘটনায় বাড়ির মালিকেও আটক করা হয়েছে। এ ঘটনায় একটি মানব পাচার আইনে মামলা দায়ের করা হয়েছে। 

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দিন জানান, দুই রোহিঙ্গাসহ সুমদ্র পথে পাচঁ মালয়েশিয়াগামী যাত্রীকে উদ্ধার করা হয়েছে। এসময় এক দালালকে আটক করা হয়। এ ঘটনায় মানব পাচার আইনে মামলা রুজু করা হয়েছে এবং শুক্রবার সকালে তাদেরকে কক্সবাজার আদালতে পাঠানো হবে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর