১৪ ডিসেম্বর, ২০১৭ ২০:৪২

টেকনাফে অর্ধ কোটি টাকার সম্পদ অবৈধ দখলমুক্ত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে অর্ধ কোটি টাকার সম্পদ অবৈধ দখলমুক্ত

টেকনাফের বাহারছড়া শামলাপুর বাজারে অর্ধ কোটি টাকার সরকারী সম্পদ অবৈধ দখল মুক্ত করল উপজেলা সহকারী কমিশনার ভুমি প্রণয় চাকমা। বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বাজার সংলগ্ন সরকারী খাস জমিতে অবৈধ ভাবে স্থাপনা গড়ে উঠা ৮টি দোকান উচ্ছেদ করা হয়েছে। এর ফলে সরকারী ১৪ শতক জমি অবৈধ দখলমুক্ত করা হল। এ জমির আনুমানিক মূল্য অর্ধ কোটি টাকা বলে জানায় সংশ্লিষ্টরা।

শামলাপুর বাজারে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় সহকারী কমিশনার ভুমিকে সাধুবাদ জানিয়েছে এলাকাবাসী। আগামীতেও এ ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলমান রাখার আহ্বান জানিয়েছেন তারা।

এ উচ্ছেদ অভিযানে টেকনাফ উপজেলা সহকারী কামিশনার ভুমি প্রণয় চাকমার নেতৃত্বে ভুমি কার্যালয়ের কানগো মোঃ মুছা, সার্ভেযার মোঃ দেলোয়ার হোসেন, বাহারছড়া তহসীলদার আব্দুর জব্বার, টেকনাফ মডেল থানার সহকারী উপ-পরিদর্শক তাপস কান্তিসহ একদল পুলিশ সদস্য ও ভুমি কার্যালয়ের কর্মচারীরা অংশ নেন।

উপজেলা সহকারী কামিশনার (ভুমি) প্রণয় চাকমা জানান, জনগনের মাঝে ভূমি সেবা পৌছে দিতে নানা উদ্যোগ গ্রহন করা হয়েছে। তবে সেবা নিতে এসে কোন ব্যাক্তি যেন দালালের হাতে ক্ষতিগ্রস্ত না হয় সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। 

তিনি এ কাজে সকলের সহযোগীতা কামনা করেছেন।

বিডি প্রতিদিন/১৪ ডিসেম্বর ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর