১৪ ডিসেম্বর, ২০১৭ ২২:১২

আশুলিয়ায় লটারির টাকায় যুবলীগ নেতার বিজয় দিবস উদযাপন!

নাজমুল হুদা, সাভার:

আশুলিয়ায় লটারির টাকায় যুবলীগ নেতার বিজয় দিবস উদযাপন!

মহান জাতীয় বিজয় দিবস উপলক্ষে আশুলিয়ার ইয়ারপুর এলাকায় এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়াও নেতাকর্মীদের নিয়ে ১৬ ডিসেম্বর ভোরে স্মৃতিসৌধ এলাকায় গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হবে। তবে এতো সব আয়োজনের জন্য অর্থের যোগান দিতে লাটারির আয়োজন করা হয়েছে। গত এক সপ্তাহ যাবৎ এলাকায় ঘুরে ঘুরে কয়েক হাজার লটারি বিক্রি করেছে নেতাকর্মীরা। আর সেই টাকা দিয়েই সাংস্কৃতিক অনুষ্ঠান করে বিজয় দিবস উদযাপন করা হবে বলেও জানালেন যুবলীগের একাধিক নেতাকর্মী।

এছাড়াও আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির সরকারের লোকজন ইয়ারপুর এলাকার বিভিন্ন বাড়িতে গিয়ে দুটি লটারীর বাই হাতে ধরিয়ে দিয়ে জোরপূর্বক দুই থেকে চার হাজার টাকা আদায় করছে বলেও অভিযোগ করেন এলাকাবাসী।

যুবলীগের নেতাকর্মীরা জানায়, বিজয় দিবস উপলক্ষে যুবলীগের নেতাকর্মীরা একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নেয়। এর পর থেকেই অনুষ্ঠান করার জন্য খরচের টাকার জন্য কয়েক নেতাকর্মীর কথায় লটারির আয়োজন করা হয়। লটারি বিক্রির টাকা দিয়ে একদিকে পুরস্কার বিতরণ আর অন্যদিকে বিজয় দিবস উদযাপনের জন্য অনুষ্ঠানও সম্পন্ন করা যাবে।

নাম প্রকাশ না করা শর্তে যুবলীগের একাধিক নেতাকর্মীরা জানায়, বিজয় দিবস উপলক্ষে প্রতিবছরই এলাকায় সাংস্কতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে অনুষ্ঠান পরিচালনা করতে অতিরিক্ত অর্থেও প্রয়োজন হয়। আর এ কারনে লাটরীর আয়োজন করা হয়েছে। লটারি বিক্রি টাকা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে।
 
স্থানীয় সিয়াম ষ্টোরের মালিক আইয়ুব আলী বলেন, ইয়ারপুর ইউনিয়ন ৫ নং ওয়ার্ডের যুবলীগের সভাপতি আমজাদ হোসেন তাকে লটারী বিক্রির জন্য দুটি বই দিয়েছেন। ইতিমধ্যে তিনি ১শত লটারীর টিকেট বিক্রি করে ওই যুবলীগ নেতার কাছে টাকাও দিয়ে দিয়েছেন।

এ বিষয়ে আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির সরকার ও যুগ্ন আহ্বায়ক মঈনুল হোসেন ভুইয়ার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাদের পাওয়া যায়নি। 

ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জি এস মিজান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিজয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করার ভালো উদ্যোগ। তবে বিজয় দিবসের অযুহাতে লটারি বিক্রি ও জোরপূর্বক টাকা আদায়ের কোন ঘটনা ঘটে থাকলে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে সাভারের স্থানীয় সাংসদ ডা. এনামুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিজয় দিবস উদযাপনের নামে লটারী বিক্রি অবৈধ। বিষয়টির জন্য তিনি দ্রুত আশুলিয়া থানা পুলিশকে অবহিত করছেন।

এ ব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল বাংলাদেশ প্রতিদিনকে  বলেন, বিষয়টি তার জানা নেই। তবে যুবলীগের নেতাকর্মীরা যদি এ ধরনের কাজ করে থাকে দ্রুত খোজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর