১৫ ডিসেম্বর, ২০১৭ ১৮:৪১

গোপালগঞ্জে ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে উত্তেজনা

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে উত্তেজনা

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে এলাকায় দু'পক্ষের নেতাকর্মীদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে।

আগামী ১৭ ডিসেম্বর সকাল ১০ টায় কাশিয়ানি উপজেলা শহীদ মিনার চত্বরে একপক্ষ ছাত্রলীগের সম্মেলন ও অপর পক্ষ ছাত্র সমাবেশের ডাক দিয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে এলকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
গোপালগঞ্জ-কাশিয়নি থেকে নির্বাচিত এমপি লে. কর্নেল (অবঃ) মুহাম্মদ ফারুক খানকে প্রধান অতিথি করে এক পক্ষ সম্মেলনের ঘোষণা দিয়েছে। অপর দিকে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মুকুল বোসকে প্রধান অতিথি করে এক পক্ষ একই স্থানে ছাত্র সমাবেশের ডাক দিয়েছে।
কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আজাদ হোসেন মৃধা মুঠো ফোনে জানান, গত ২৬ জুলাই জেলা ছাত্রলীগ কাশিয়ানি উপজেলা ছাত্রলীগের কমিটিকে বিলুপ্ত করে সম্মেলন প্রস্তুতি কমিটি করে দিয়েছে। তারপর থেকে সম্মেলন করার উদ্যোগ গ্রহন করা হয়। আগামী ১৭ ডিসেম্বর ২০১৭ ইং তারিখে সম্মেলনের দিন নির্ধারণ করা হয়েছে। অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ সম্মানিত অতিথি ও স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অবঃ) মুহাম্মদ ফারুক খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সম্মেলনের উদ্ভোধন করবেন গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল হামিদ।
এদিকে অপর একটি পক্ষ আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য মুকুল বোসকে প্রধান অতিথি করে একই স্থানে ছাত্র সমাবেশের ডাক দিয়েছে। সমাবেশের উদ্ভোধক হিসেবে জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল হামিদ,বিশেষ অতিথি সংরক্ষিত আসনের মহিলা এমপি এ্যাড উম্মে রাজিয়া কাজল, কাশিয়ানি উপজেলা চেয়ারম্যান জানে আলম বিরু, স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক কেএম মাসুদুর রহমানসহ অনেক নেতার নাম পোস্টারে ব্যবহার করা হয়েছে।
কাশিয়ানি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আলী নূর জানান, ১৭ ডিসেম্বর উপজেলা ছাত্রলীগের সম্মেলন হবে জানি, তবে একই স্থানে ছাত্র সমাবেশের কোন খবর পায়নি। যদি এরকম কোন ঘটনা ঘটে তবে আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

জেলা ছাত্রলীগ কতৃক বিলুপ্ত কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তুহিন খান মুঠোফোনে জানান, জেলা ছাত্রলীগ গঠনতন্ত্র বিরোধী ভাবে কাশিয়ানি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে। আমরা ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলনের মাধ্যমে কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের কমিটি নির্বাচনের দাবিতে একই স্থানে ছাত্র সমাবেশের ডাক দিয়েছি।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৬ জুলাই কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর