১৬ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩৭

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন

দিনাজপুর প্রতিনিধি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে ব্যাপক কর্মসূচি নেয়া হয়। 

শনিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর  ড. মু. আবুল কাসেমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী, কর্মচারী ও হাবিপ্রবি স্কুলের ছাত্র-ছাত্রীরা এক বিশাল বিজয় র‌্যালিতে অংশ নেয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। 

সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেমের নেতৃত্বে শহীদ মিনার বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, কর্মচারী ও  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

পুষ্পস্তবক অর্পন শেষে সকাল ১০টা ৪০ মিনিটে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. শাহাদৎ হোসেন খানের সভাপতিত্বে বিজয় দিবস উপলক্ষে অডিটোরিয়াম-১ এ এক আলোচনা সভার আয়োজন করা হয়। 

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। মুখ্য আলোচক হিসেবে “মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ এবং বর্তমান বাংলাদেশ” শিরোনামে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর শহিদুল ইসলাম।

সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও ডিভিএম অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক, হাবিপ্রবি’র ছাত্রলীগ নেতা নাহিদ আহমেদ নয়ন, মোস্তফা তারেক চৌধুরী প্রমুখ। 

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, মুক্তিযুুদ্ধ শুধু আমাদের বিজয়ের ইতিহাস নয়, আমাদের দেশপ্রেমের অনুপ্রেরণা যোগায় এবং আমাদেরকে উজ্জীবিত করে।  

বিজয় দিবস উপলক্ষে শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। বেলা ১২টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা, দেশি-বিদেশি শিক্ষার্থী এবং কর্মচারীদের জন্য প্রীতি ভলিবল ম্যাচ, শিক্ষিকা এবং ছাত্রীদের জন্য মিউজিক্যাল চেয়ার অনুষ্ঠিত হয়। 

পরে বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। 

বিডি প্রতিদিন/১৬ ডিসেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর