১৬ ডিসেম্বর, ২০১৭ ১৬:৫৮

বগুড়ায় নানা আয়োজনে বিজয় দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় নানা আয়োজনে বিজয় দিবস উদযাপিত

শহীদদের প্রতি শ্রদ্ধা ও অসাম্প্রদায়িক চেতনায় দেশ গড়াসহ ম্বাধীনতা বিরোধী চক্রের বিরুদ্ধে ঐকবদ্ধ হওয়ার আহবান জানানোর মধ্যে দিয়ে বগুড়ায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। সরকারি- বেসরকারি কর্মকর্তা, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবীসহ সাধারণ মানুষ স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং বিজয় দিবসের আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। 

আজ মহান বিজয় দিবস উপলক্ষে বগুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। দিবসটির তাৎপর্য তুলে ধরে দিবসের সূচনালগ্নে শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। বিকালে বগুড়া শহীদ মিনারে জেলা প্রশাসকের আয়োজনে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া বগুড়া শহীদ চাঁন্দু স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শিক্ষার্থীদের ডিসপ্লে অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় বগুড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালী ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে বগুড়া শহরের টেম্পলরোডস্থ দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করে। 
এর আগে সকাল ৭টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়া বগুড়া মুক্তিযোদ্ধা সংসদ, বগুড়া প্রেসক্লাব, বগুড়া স্পোটর্স রিপোর্টার্স এসোসিয়েশন, বগুড়া সাংবাদিক ইউনিয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, উদীচী বগুড়া জেলা সংসদ, শব্দকথন সাহিত্য আসরসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিজয় দিবস উপলক্ষে ভিন্ন ভিন্ন কর্মসূচি পালন করে। এদিকে হামদর্দ ল্যাবরেচরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের বগুড়ার দত্তবাড়ি শাখা, বনানী শাখা, হামদর্দ ইউনানী মেডিকেল কলেজ, বগুড়া শাখার আয়োজনে শহীদদের শ্রদ্ধা নিবেদন করে আলোচনা সভা ও গরীব এবং দুঃস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ করে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর