১৭ ডিসেম্বর, ২০১৭ ১৩:৩৮

ফরিদপুর মুক্ত দিবস পালিত

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর মুক্ত দিবস পালিত

মুক্তিযোদ্ধাদের উদ্যোগে নানা আয়োজনে ফরিদপুর মুক্ত দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, এক মিনিট নীরবতা পালন, শোকযাত্রা, গণকবরে পুষ্পমাল্য অর্পণ ও বিশেষ মোনাজাত।
রবিবার সকালে শহরের সার্কিট হাউজে জাতীয় পতাকা উত্তোলন করেন বাংলাদেশ লিবারেশন ফোর্স(বিএলএফ) ফরিদপুর জেলা কমান্ডার শাহ মো. আবু জাফর।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মো. লোকমান হোসেন, মুক্তিযোদ্ধা গুলজার আহমদ খান দুলাল, নাজমুল হাসান নসরু, আব্দুস সালাম লাল, সালাউদ্দিন মনি, আবুল ফয়েজ শাহনেওয়াজ, এম এম শাহরিয়ার রুমী, আমিনুর রহমান ফরিদ, খলিফা কামালউদ্দিন, খলিলুর রহমান, শামসুদ্দিন মোল্লা প্রমুখ।

পরে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন মুক্তিযোদ্ধারা।
এরপর সার্কিট হাউজ চত্বর থেকে একটি শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি শহরের শেখ জামাল স্টেডিয়াম চত্বরের গণকবরে গিয়ে শেষ। সেখানে মুক্তিযোদ্ধারা পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।পরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মোস্তফা কামাল।
প্রসঙ্গত, ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর দেশের মানুষ যখন হানাদার মুক্ত হয়ে বিজয় উল্লাস করছিল তখনও ফরিদপুর পাক-সেনাদের থেকে কবর থেকে মুক্ত ছিল না। অবশেষে ১৭ ডিসেম্বর বিকেলে পুলিশ লাইনে মুক্তিযোদ্ধা ও মিত্র বাহিনীর কাছে পাকিস্তানী সেনাবাহিনীর বিগ্রেডিয়ার আবরার আত্মসমর্পণ করেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর