১৭ ডিসেম্বর, ২০১৭ ১৬:৫০

১ টাকার মোড়ে বর্ণিল চা পান উৎসব

নাটোর প্রতিনিধি:

১ টাকার মোড়ে বর্ণিল চা পান উৎসব

হাজারও মানুষের অংশগ্রহণে রবিবার দিনব্যাপী জেলার বাগাতিপাড়ার সেই ১ টাকার মোড়ে জাক-জমকপূর্ণভাবে ‘চা পান উৎসব-১৭’ অনুষ্ঠিত হয়েছে।

উৎসবে অংশ নিয়েছেন স্থানীয় (নাটোর-১) সাংসদ মো.আবুল কালাম, বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু, এসিল্যান্ড মেরিনা সুলতানা,  মডেল থানার ওসি আব্দুল্লাহ আল মামুন, ওসি তদন্ত স্বপন কুমার, ‘ক্যাব’ সভাপতি আব্দুল মজিদ, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম রোজ প্রমুখ। স্থানীয় ফাগুয়ার দিয়াড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উৎসবে বক্তব্য রাখেন, সাংবাদিক আরিফুল ইসলাম তপু, মুক্তার হোসেন, ক্লিন বাংলাদেশ এর পরিচালক মোস্তফা কামাল। 

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত চা পান উৎসবকে প্রাণবন্ত করতে গ্রামের বিভিন্ন ঐতিহ্য তুলে ধরতে আয়োজন করা হয় পিঠা পুলির ও যুবকদের লাঠি খেলা।  

উৎসবে আগত প্রায় কয়েক হাজার মানুষকে এক টাকার মোড়ের রুপকার রজব বেপারী লালন নিজ হাতে বিনামূল্যে তাঁর ছয় স্বাদের চা পান করান। গ্রামবাসীর উদ্যোগে সবাইকে ১টাকায় কুড়ি পিঠা ও চিতা পিঠা খাওয়ানো হয়।

পরে সাংসদ রজবের চায়ের দোকানে ব্যক্তিগত তহবিল থেকে একটি এলইডি টেলিভিশন ও সরকারি খরচে একটি সোলার ল্যাম্প স্ট্যান্ড উপহার দেন সংসদ সদস্য।
 
ইউএনও নাসরিন বানু বলেন, রজব বেপারী লালন শুধু বাগাতিপাড়ার ব্র্যান্ড নন। অচিরেই তিনি জাতীয় ব্র্যান্ড হিসাবে পরিচিতি পাবেন। 

উৎসবের আয়োজক মোস্তফা কামাল বলেন, এখন থেকে প্রতিবছরই এ উৎসবের আয়োজন করা হবে। আমরা এ ধরণের উৎসবের মাধ্যমে গ্রামের মানুষের মাঝে বন্ধুত্ব ও ভ্রাতৃত্ব আরও মজবুত করতে চাই। উৎসবে গ্রামের পাঁচ প্রবীণ ব্যক্তিকে একবছরের জন্য বিনামূল্যে চা পানের টোকেন তুলে দেওয়া হয় রজব বেপারী লালনের পক্ষ থেকে। ব্যানার-ফেস্টুন দিয়ে রজবের চায়ের দোকান রঙিন সাজে সাজানো হয়। প্রতিটি ব্যানার ফেস্টুনে বিভিন্ন গণমাধ্যমের প্রতি কৃতজ্ঞতা কথা তুলে ধরা হয়। 

এর আগে গত ২৫অক্টোবর দৈনিক ইত্তেফাকে‘ দ্রব্যে মূল্যের উর্ধ্বগতি সময়ে ১টাকায় চা!’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। 

বিডিপ্রতিদিন/ ১৭ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর